কেরানীগঞ্জে ৫০ কোটি টাকা মূল্যের ভেজাল সার উদ্ধার

ঢাকার কেরানীগঞ্জে মেঘনা ফার্টিলাইজার নামক একটি ভেজাল সার তৈরির কারখানায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে প্রায় ৫০ কোটি টাকার মূল্যের বিপুল পরিমান ভেজাল সার উদ্ধার করা হয়েছে।  ১৩ জুলাই মঙ্গলবার বিকেলে কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়নের কাজী কান্দা গ্রামের আলীপুর ব্রীজের পাশে এ অভিযান পরিচালনা করা হয়।  অভিযানের নেতৃত্ব দেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার অমিত দেবনাথ।  কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সমন্বয়ে এ অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযানে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের ভেজাল কীটনাশক ও টিএসপি সার, এসকল সার তৈরীর বিভিন্ন কাচামাল সহ বিভিন্ন ভেজাল কৃষি উপকরণ উদ্ধার করা হয়।


অভিযান বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেবনাথ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা এখানে অভিযান পরিচালনা করেছি। কারখানাটিতে ইটা বালির গুরা সহ বিভিন্ন কেমিক্যাল ব্যবহার করে ভেজাল সার তৈরী করা হতো। কারখানাটি থাকা সমস্ত মালামাল জব্দ করা হলো,বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করে জব্দকৃত মালামার ধ্বংশ করা হবে। অভিযান পরিচালনার সময় কারখানার সাথে সংশ্লিষ্ট কাউকে আমরা পাই নি। প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক রফিকুল ইসলাম ভূইয়া, কেরানীগঞ্জ মডেল থানার সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসানসহ কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

হৃদয় এস সরকার,নরসিংদী: নরসিংদীর মাধবদীতে ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে ফৌজিয়ার নামে এক গাইনি ডাক্তারের ভুল চিকিৎসা …

error: Content is protected !!