জবি বিজ্ঞান ক্লাবের আহবায়ক আসাদুজ্জামান, সচিব ইসহাক

জবি প্রতিনিধি: ‘Experiment, Fail, Learn, Repeat’ স্লোগানকে সামনে রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাবের যাত্রা শুরু হয়েছে। ক্লাবে উদ্ভিদবিজ্ঞান বিভাগের স্নাতকোত্তর  শিক্ষার্থী আসাদুজ্জামানকে আহবায়ক ও পরিসংখ্যান বিভাগের  তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবু ইসহাককে সদস্য সচিব করে এই ক্লাব গঠন করা হয়। বর্তমানে ক্লাবটিতে ৫০ জন সদস্য রয়েছে।
 ক্লাবের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী সাখওয়াত হোসেন, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোঃ আব্দুল আলিম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোঃ লোকমান হোসেন, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জামির হোসেন, রসায়ন বিভাগের প্রভাষক মোহাম্মদ ইলিয়াস, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ তারেক, সহকারী অধ্যাপক শাহানাজ পারভীন।
বিজ্ঞান ক্লাবের আহ্বায়ক আসাদুজ্জামান বলেন, আমরা আমাদের আর্থ এন্ড লাইফ সাইন্স অনুষদ ও বিজ্ঞান অনুষদের বিভাগগুলোর শিক্ষার্থীদের নিয়ে ক্লাবটির কার্যক্রম শুরু করেছি৷ আমাদের মূল কাজ হবে বিজ্ঞানের ব্যবহারকে প্রসারিত করা। এছাড়াও প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান মেলা হবে। আমাদের ভার্সিটির আশপাশের বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদেরকে নিয়ে বিজ্ঞান ভিত্তিক কার্যক্রম থাকবে। ক্রমান্বয়ে আমাদের ক্লাবের কার্যক্রমকে দেশব্যাপী ছড়িয়ে দেব।
ক্লাবটির গঠনতন্ত্রের আলোকে ক্লাবে দুই ধরনের সদস্য থাকবে। কার্যকরী সদস্য ও সাধারণ সদস্য। লিখিত ও মৌখিক পরীক্ষার উপর ভিত্তি করে প্রতি বছর ২০ জনকে কার্যকরী সদস্য হিসেবে মনোনীত করা হবে। যে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কার্যকরী সদস্যদের সরাসরি ভোটে পাশ করা হবে। এছাড়াও ক্লাবের সদস্য হতে হলে লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিশ্ব র‍্যাংকিংয়ে জবির ২১ গবেষক

অপূর্ব চৌধুরী: বিশ্বসেরা গবেষকদের তালিকায় মর্যাদাপূর্ণ অবস্থান করে নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২১ জন শিক্ষক। …

error: Content is protected !!