করোনাভাইরাস প্রতিরোধে ঘরে থাকার অনুরোধ ফুলপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট

 

এস,এম,শামীম (ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ-বাংলাদেশে সরকারের নির্দেশনায় প্রাণঘাতী নোবেল করোনা ভাইরাস এর সংক্রামন রোধে দেশজুড়ে ১ই জুলাই থেকে ৭দিনব্যাপী কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছিলো। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় আরও ৭ দিন লকডাউন বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত বৃদ্ধির ঘোষণা করেছেন সরকার।

তারই ধারাবাহিকতায় ৭ই জুলাই রোজ (বুধবার) সপ্তম দিনের কঠোর লকডাউন চলাকালে নিদিষ্ট কিছু ব্যবসা প্রতিষ্ঠান ব্যতীত অন্যান্য দোকান বন্ধ রাখার নির্দেশ থাকার পরও সরকারি বিধিনিষেধ না মেনে দোকান খোলা রেখে নিষেধাজ্ঞা অমান্য করায়
দুটি টিমের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় ফুলপুর উপজেলার বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে অসাধু ব্যবসায়ীর বিরুদ্ধে জরিমানা আদায় করা হয়।

ফুলপুর উপজেলা পৌর বাসস্ট্যান্ড, আমুয়াকান্দা বাজার ও বিভিন্ন ইউনিয়নে এ কঠোর লকডাউনে হার্ডওয়ারি, জুয়েলারি, মোবাইল সার্ভিস এর দোকান, সেলুন সহ নিষেধাজ্ঞায় অন্তভূক্ত দোকান খোলা রাখা, অপ্রয়োজনে ঘর থেকে বের হয়ে জনসমাগমের সৃষ্টি হওয়ার অপরাধে এবং নানা মিথ্যা অজুহাত দেখিয়ে সুনির্দিষ্ট কারণ দেখাতে ব্যর্থ হওয়ায় কয়েক জনকে বিভিন্ন মামলায় অর্থদণ্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার এবং সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদুল আহমেদ।

সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরশাদুল আহামেদ জানান, সকাল থেকে ফুুুলপুরে ভিবিন্ন স্হানে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৩টি মামলায় ২১ হাজার ৩০০টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

এসময় তিনি জনগণের উদ্দেশে বলেন আপনারা সেচ্ছায় মরতে চান, না বাঁচতে চান! যদি বাঁচতে চান তাহলে কিছুটা দিন ধৈর্য ধরে ঘরে থাকুন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলুন। অপ্রয়োজনে বাড়ির বাহিরে যাওয়া বন্ধ করুন। ঘর থেকে বের হলে ডাবল মাস্ক পড়ুন। আপনাদের সুরক্ষার জন্য অনুরোধ করে বলছি, মৃত্যুর মিছিল এসে গেছে। মৃত্যুর মিছিল থেকে বাঁচতে হলে সকলকেই প্রাণঘাতী নোবেল করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হতে হবে।

এসময় সাথে ছিলেন, জেলা ও উপজেলা প্রশাসনিক কর্মকর্তা, সেনাবাহিনীর সদস্য, আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশ, অনসার সদস্য সহ, স্হানীয় সংবাদ প্রতিনিধিগণ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

এবার নাটোরে শিয়াল আতংক, সংশ্লিষ্টরা দায় চাপলেন একে অন্যের ঘাড়ে

সজিবুল ইসলাম হৃদয়: নাটোরের লালপুর উপজেলার বিভিন্নস্থানে বেড়েছে শিয়াল আতংক। শেয়ালের কামড়ে ক্ষত-বিক্ষত হওয়ার খবর …

error: Content is protected !!