সিলেটে আইসিইউ বেডের হাহাকার

 

মুশফাকুর রহমান সিলেট জেলা প্রতিনিধি:সিলেটে জটিল রোগীদের জন্য আইসিইউ প্রয়োজন হলেও সরকারী-বেসরকারি সব হাসপাতালের আইসিইউতে বেড সংকট দেখা দিয়েছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আইসিইউতে ঠাঁই পাচ্ছেন না অনেক রোগীরা। একটি বেডের জন্য চলছে হাহাকার।

রোগী নিয়ে এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছুটছেন স্বজনরা। কিন্তু মিলছে না আইসিউতে বেড। দিন দিন বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

এদিকে, সিলেটে মৃত্যুর সংখ্যাও বাড়ছে প্রতিদিন। গত ২৪ ঘণ্টায় সিলেটে আরও ২জনসহ গত তিনদিনে ৮ জনের মৃত্যু হয়।

এছাড়াও সিলেট বিভাগে গত ২৪ঘন্টায় ২২৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

জানা যায়, সিলেটে সরকারি-বেসরকারি মিলে করোনা রোগীদের জন্য ৬৭টি আইসিইউ বেড রয়েছে। এর মধ্যে বেসরকারি পর্যায়ে বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে প্রায় ৪৫টি বেড। করোনা ডেডিকেডেট হাসপাতাল সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে রয়েছে ১৬টি বেড।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে ৬টি বেড। গত তিন দিন ধরে সরকারি-বেসরকারি কোনো হাসপাতালের আইসিইউতে বেড খালি নেই।

১০০ শয্যার সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আর জায়গা খালি নেই। হাসপাতালের আর, এমও ডা.সুশান্ত মহাপত্র জানান, এই হাসপাতালের ১৬টি আইসিইউ বেডের মধ্যে ১৫ টিতে রোগী ভর্তি। সাধারণ বেডে রয়েছেন ৯৩ জন। এর মধ্যে অনেকের অবস্থা সংকটাপন্ন।

অপরদিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালেও অনেক করোনা রোগী রয়েছেন। সেখানে চিকিৎসার পরিধি বাড়ানোর চেষ্টা হচ্ছে। হাসপাতালের নতুন ভবনে আরো ২০০ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড চালু করা হচ্ছে বলে সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মোজয় দত্ত জানিয়েছেন।

তিনি জানান, আইসিইউ সংকট চলছে। সরকারী ও বেসরকারি সব হাসপাতালের আইসিইউ রোগীতে ভর্তি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!