সিসি ক্যামেরার আওতায় পীরগঞ্জ পৌর শহর

 

মোঃ সুমন হাসান বাপ্পি , ঠাকুরগাঁও প্রতিনিধিঃঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানা পুলিশের উদ্যোগে পৌর শহরে গুরুত্বপূর্ণ, জনবহুল ও বিভিন্ন স্থানে উচ্চ ক্ষমতা সম্পন্ন ৪০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পৌর শহরকে সম্পুর্ণ রুপে সিসি ক্যামেরার আওতায় আনার লক্ষ্যে প্রয়োজনে আরো সিসি ক্যামেরা স্থাপন করা হবে বলে থানা সূত্রে জানা গেছে।

পৌর শহরে এই ক্যামেরা গুলো মূলত ক্রামই কন্ট্রোল, অপরাধী শনাক্তকরণ, চুরি ছিনতাই প্রতিরোধ, জনগণের জান মালের নিরাপত্তা নিশ্চিত করা ও জনগণ কে পুলিশী সেবা বেগবান করে পুলিশ বাহিনীর সুনাম অক্ষুন্ন রাখার উদ্যোগে সিসি ক্যামেরা গুলো স্থাপন করা হয়েছে।

যেখানে প্রতি সপ্তাহের হাট বাজারের দিন রবিবার ও বুধবার স্থানীয় ও বাইরের ব্যবসায়ীদের আনাগোনায় মুখরিত থাকে হাট। বিপুল জনসমাগমের কারণে হাটে মাঝে মধ্যেই চুরি ছিনতাইয়ের মতো ঘটনা ঘটলেও প্রমাণের অভাবে অনেক সময়ই অপরাধীরা পার পেয়ে যায়, এতে উদ্বিগ্ন হাটের ব্যাবসায়ীরা। তবে পীরগঞ্জ কলেজ বাজার হাটের ব্যবসায়ীরা এখন অনেকটাই স্বস্তিতে কারণ হাটের বিশাল এলাকা জুড়ে লাগানো হয়েছে সিসি ক্যামেরা।

পীরগঞ্জ থানা পুলিশের উদ্যোগে হাটের ব্যবসায়ীদের সহযোগিতায় হাটের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। আর ক্যামেরার কন্ট্রোলরুম করা হয়েছে, পীরগঞ্জ থানাতে যেখান থেকে সরাসরি বিশাল এ হাট ও শহরের প্রধান প্রধান সড়ক গুলো পুরো এলাকা মনিটরিং করছেন পুলিশ সদস্যরা।

সিসি ক্যামেরা স্থাপনের ফলে বিশাল এ হাটের পুরোটাই থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে ফলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌছাতে পারবে বলে মনে করছে বাজারের স্থানীয় ব্যবসায়ী এবং পীরগঞ্জ থানা পুলিশ সদস্যরা।

পীরগঞ্জ থানায় এক সংবাদের তথ্য জানতে নিতে গেলে হঠাৎ নজরে পড়ে ওসির রুমে ক্যামেরার কন্ট্রোলরুমটি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান,পীরগঞ্জ থানার কলেজ হাট ও পৌর শহরের বিভিন্ন স্থানে প্রথম সিসি ক্যামেরার কার্যক্রম শুরু করা হলেও উপজেলা পুলিশের উদ্যোগে স্থানীয় ব্যবসায়ীদের সহায়তায় উপজেলার গুরুত্বপূর্ণ প্রতিটি হাটবাজারে পর্যায়ক্রমে এই কার্যক্রম শুরু হবে এখনো কাজ চলমান রয়েছে ।

ওসি আরো জানান , উপজেলার প্রতিটি উপজেলার হাট ও বাজারগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা হলে জনবহুল এ সব হাট-বাজারে অপরাধ কর্মকাণ্ড কমে যাবে।

এজন্য থানা পুলিশ স্থানীয় ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে হাট ও বাজারগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে পুরো শহরটাই সিসি ক্যামেরার আওতায় আনার কার্যক্রম চলছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

যশোরে চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটন, অস্ত্রসহ গ্রেফতার ৬

হৃদয় এস সরকার:  যশোর শহরের চাঞ্চল্যকর শাওন ওরফে টুনি শাওন হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। …

error: Content is protected !!