আজ কন্ঠশিল্পী বেলাল খাঁনের জন্মদিন 

 

মোঃএনামুল হক বাবু, বিনোদন প্রতিবেদনঃবেলাল খান একজন বাংলাদেশী সুরকার, গায়ক ও সংগীতায়োজক। তিনি ২০১৪ সালে নেকাব্বরের মহাপ্রয়াণ চলচ্চিত্রের ‘নিশিপক্ষী’ গানের জন্য সুরকার হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। এছাড়া তিনি পাগল তোর জন্য রে গানটি দিয়ে পরিচিতি পান। তিনি নিয়মিতভাবে চলচ্চিত্র, মিক্সড অ্যালবাম এবং নাটকের টাইটেল গান তৈরি ও সেগুলোতে কণ্ঠ দিতে থাকেন।

২০১২ সালে বেলাল খানের প্রথম একক এলবাম আলাপন প্রকাশিত হয়। তিনি চলচ্চিত্রের প্রায় ২৫টি গানে সুর করেছেন। তার সুরে কণ্ঠ দিয়েছেন বেবী নাজনীন, মমতাজ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, আলম আরা মিনু, মনির খান, কনা, ন্যান্সি, রূপরেখা ব্যানার্জি, ইমরান, লিজা, পড়শীসহ অনেকে।

বেলাল খানের জন্ম টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার নলুয়া গ্রামে। তার পিতার নাম লুৎফর রহমান খান ও মাতার নাম বেদেনা রহমান। দুই ভাই এক বোনের মধ্যে বেলাল সবার বড়। ২০০১ সালে উচ্চ মাধ্যমিক সমাপ্ত করে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগে ভর্তি হন। তবে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেন।বুলবুল ললিতকলা একাডেমী থেকে নজরুল সঙ্গীতের উপর চার বছর মেয়াদী কোর্স শেষ করেন।

আজ কন্ঠ শিল্পী বেলাল খাঁনের জন্মদিনে নিউজ ঢাকা চ্যানেলের পক্ষ থেকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাড়া পেলো অয়ন ও কর্নিয়া’র মনের বায়না

মোঃএনামুল হক বাবু,বিনোদন প্রতিবেদক : অয়ন চাকলাদার। কি নামটা দেখেই চিনে ফেললেন? হ্যা তিনি গায়ক, …

error: Content is protected !!