টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় বৃক্ষ রোপন ও পরিচর্যা কর্মসূচী পালন 

জহিরুল ইসলাম মিলন টাঙ্গাইল( ধনবাড়ী) প্রতিনিধিঃ- মুজিববর্ষে অঙ্গীকার করি সোনার বাংলা সবুজ করি এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার বাস স্ট্যান্ড চত্বরে হে কর্মসূচির শুভ উদ্বোধন করা হয়।

পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য একটি দেশের মোট আয়তনের শতকরা২৫ ভাগ বনভূমির প্রয়োজন। বাংলাদেশে বনভূমির পরিমাণ প্রয়োজনের তুলনায় অনেক কম। পরিবেশ সংরক্ষণ, বনজ সম্পদ ও কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য গাছপালা লাগানো ও তার পরিচর্যার প্রয়োজন রয়েছে।

এ ক্ষেত্রে ধনবাড়ী পৌরসভা কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। সে মতে মুজিববর্ষে অঙ্গীকার করি, সোনার বাংলা সবুজ করি” প্রতিপাদ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই সকলকে অন্তত ৩টি করে গাছ লাগানোর আহবান ও কৃষিমন্ত্রী ড.মোঃ আব্দুর রাজ্জাক এমপির নির্দেশনা বাস্তবায়নে ধনবাড়ী বাসস্ট্যান্ডে “বৃক্ষ রোপন ও পরিচর্যা কর্মসূচী” প্রকল্পের শুভ_উদ্ভোধন করেন মনিরুজ্জামান_বকল নবনির্বাচিত মেয়র, ধনবাড়ী পৌরসভা,টাংগাইল।

সার্বিক সহযোগীতায় মীর মেহফুজ সভাপতি, সেচ্ছাসেবক লীগ ধনবাড়ী উপজেলা শাখা প্যানেল মেয়র ধনবাড়ী পৌরসভ জাকারিয়া বকল, সদস্য,ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ,সাবেক কাউন্সিলর, ধনবাড়ী পৌরসভা মোঃ রফিকুল ইসলাম তালুকদার, সাধারন সম্পাদক, বলিভদ্র ইউনিয়ন আওয়ামী লীগ আব্দুল মজিদ মিন্টু, সদস্য, ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ, সাবেক প্যানেল মেয়র,ধনবাড়ীপৌরসভা রেজাউল করিম লিটন সভাপতি, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ,ধনবাড়ী পৌরসভা মোঃ শাহজাদা, সাধারন সম্পাদক, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ ধনবাড়ী পৌরসভা জহুরুল আলম পলাশ,সাবেক সাধারন সম্পাদক, টাংগাইল জেলা প্রকৌশল শ্রমিক ইউনিয়ন, ধনবাড়ী শাখা মোঃ ইদ্রিস আলী খান পরিচালক, নিরাময় ডায়াগনস্টিক সেন্টার,ধনবাড়ী শাহীন মোর্শেদ সদস্য, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগ ধনবাড়ী পৌরসভা সহ অন্যান্য সমাজ কর্মী, রাজনৈতিক কর্মী উপস্হিত ছিলেন। “বৃক্ষ রোপন ও পরিচর্যা কর্মসূচী” ধনবাড়ী পৌরসভা, টাংগাইল প্রকল্পটি সার্বিকভাবে বৃক্ষরোপণ ও সংরক্ষণ করার মাধ্যমে বিশেষ করে জনপথ, জনসাধারণের রাস্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, জনসমাগমের জায়গায় বৃক্ষ রোপণ ও সংরক্ষণ করা সহ গ্রামের মানুষকে বৃক্ষ রোপণের গুরুত্ব সম্পর্কে জানানো এবং তাদেরকে বৃক্ষ রোপণে উৎসাহিত করতে “সেচ্ছাশ্রমের” ভিত্তিতে বাস্তবায়ন করা হবে। আগামী দিনে প্রকল্পটি বাস্তবায়নের লক্ষে মাননীয় জাতীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদ ও ধনবাড়ী পৌরসভার পরিবেশ সংরক্ষণ ও বৃক্ষরোপণ সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি সংযুক্ত করার মাধ্যমে সেচ্ছাসেবী হিসাবে দায়িত্ব পালন করার জন্য সকলের জন্য উম্মক্ত সক্রিয় সহযোগিতা কামনা করে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

error: Content is protected !!