পদোন্নতি পেলেন রাজশাহী কলেজের ১৯ শিক্ষক

সজিবুল হৃদয়ঃ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সহকারী অধ্যাপক পর্যায়ে রাজশাহী কলেজের ১৯ শিক্ষককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করা হয়েছে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

পদোন্নতিপ্রাপ্তরা হলেন: বাংলা বিভাগের মঈন উদ্দীন আহমেদ, ইংরেজি বিভাগের দেবযানী চক্রবর্তী, ইতিহাস বিভাগের মো: আনিসুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ড. আবু নোমান মো: আবদুল্লাহ ও সোহেলা পারভীন, রসায়ন বিভাগের মোহা: জাহাঙ্গীর আলী ও ড. ব্রজেন্দ্র নাথ সরকার, গণিত বিভাগের ড. মো: আব্দুল আজিজ, প্রাণিবিদ্যা বিভাগের মাহফুজা চৌধুরী ও শারমীন হাফিজ, উদ্ভিদ বিদ্যা বিভাগের জান্নাতুল ফেরদাউস, ভূগোল বিভাগের ড. মো: জহিরুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের মোহাম্মদ সাইফুল ইসলাম, অর্থনীতি বিভাগের রওশন জাহান, সমাজকল্যাণ বিভাগের মো: ছানাউল্লাহ, মো: ইসলাম উদ্দিন, মো: আ: রহমান, ব্যবস্থাপনা বিভাগের কাজী রাশেদ করিম ও সুশান্ত রায় চৌধুরী।

এর আগে, গত মঙ্গলবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাদের পদায়ন না করা পর্যন্ত বর্তমান পদে তারা দায়িত্ব পালন করবেন। এছাড়া মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নির্দেশনা অনুযায়ী কর্মকর্তাদের বিমুক্তি যোগদান প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

শিক্ষা মন্ত্রণালয় ও মাউশি সূত্রে জানা গেছে, অন্য ক্যাডারে ব্যাচভিত্তিক পদোন্নতি দেওয়া হলেও শিক্ষা ক্যাডারে ‘বিষয়ভিত্তিক’ পদোন্নতি দেওয়া হয়। সর্বশেষ ২০১৮ সালে সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে ৬৩৪ জনকে পদোন্নতি দেওয়া হয়েছিল। এরপর এ পদে তিন বছর ধরে কোনো পদোন্নতি হয়নি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাস্তায় চেয়ারম্যান প্রার্থী জিন্নাহকে কারন দর্শানোর নোটিশ

আগামী ২৮ নভেম্বর কেরানীগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। কোন প্রার্থী না থাকায় ইতি …

error: Content is protected !!