ফুলপুরে কঠোর অবস্থানে প্রশাসন

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল সহ সমগ্র দেশব্যাপী প্রতিনিয়ত বাড়ছে করোনা রোগীর সংখ্য। এই মহামারী নোবেল করোনা ভাইরাস এর দ্বিতীয় ঢেউ প্রতিরোধে কঠোর লকডাউন ঘোষণা দিয়েছে সরকার।

এরই ধারাবাহিকতায় ১ই জুলাই (বৃহস্পতিবার) আজ থেকে লকডাউন শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে সারা দেশের ন্যায় ময়মনসিংহের ফুলপুরে টহল জোরদারে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।

পূর্বের ঘোষণাকৃত নিয়ম অনুযায়ী জরুরী সেবায় নিয়োজিত সাধারণ যানবাহন ও দোকানপাট খোলা রয়েছে সীমিত পরিসরে। নিত্য প্রয়োজনীয় জরুরী সেবা ব্যতীত দোকান পাট বন্ধ থাকাই রাস্তাঘাট বা হাটবাজারে জনসমাগমহীন দৃশ্য প্রতিয়মান।

প্রাণঘাতী এই নোবেল করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে সকলকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বাড়ির বাহিরে না যাওয়ার নির্দেশ থাকাই বিশেষ প্রয়োজন ব্যতিত বাহিরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। এ ভাইরাস থেকে নিজ নিজ শহরকে সুরক্ষা রাখতে হলে সরকারি সকল নিয়মকানুন মেনে চলতে হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, করোনার এ মহামারি প্রাদুর্ভাব প্রতিরোধে লকডাউন শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনে ২৪ ঘন্টা মাঠে থাকব প্রশাসন।

এমন পরিস্থিতিতে লকডাউন চলাকালিন সময়ে লকডাউন না মেনে নিয়মবহির্ভূত কাজে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদেরকে জরিমানা বা অর্থদণ্ড দেওয়া হবে। প্রয়োজনে লকডাউন শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন ধারায় কঠোর জরিমানা বা কারাদন্ডও প্রধান করা হবে।

স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি, অপ্রয়োজনে কেহ ঘরের বাহিরে ঘোরাফেরা না করার জন্য ও সকলের প্রতি সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

এসময় প্রশাসনিক (ম্যাজিস্ট্রেট) ভ্রাম্যমান পরিচালনা ও টহল জোরদারে নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকারে সাথে ছিলেন, ফুলপুর থানার নবগত ওসি আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য সহ পুলিশ ও আনসার সদস্যগণ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

যশোরে চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটন, অস্ত্রসহ গ্রেফতার ৬

হৃদয় এস সরকার:  যশোর শহরের চাঞ্চল্যকর শাওন ওরফে টুনি শাওন হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। …

error: Content is protected !!