লকডাউনে এক উপজেলাতেই জরিমানা উঠলো ১৯ হাজার

মুকুল বোস বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারীতে সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে বৃহস্পতিবার (১ জুলাই) কঠোর লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক দুটি অভিযানে ৩৭ জনকে ১৮ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক।

আদালত সূত্রে জানা যায়, সারা দেশে চলমান সর্বাত্মক লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার কঠোর লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৩৭ জনকে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ এর ২৪ (২) অনুসারে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে। উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ ২৭ জনকে ১০ হাজার ৯০০ টাকা এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক ১০ জনকে ৭ হাজার ৭০০ টাকা মোট ১৮ হাজার ৬০০ টাকা জরিমানা করে আদায় করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ বলেন, মহামারি করোনার প্রাদুর্ভাব রোধে সারা দেশে দেওয়া কঠোর লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় এদেরকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

error: Content is protected !!