কঠোর বিধিনিষেধে লালপুরের বাজার-ঘাট জনশূন্য

সজিবুল হৃদয়: সরকার ঘোষিত সাতদিনের কঠোর বিধিনিষেধের বৃষ্টিমূখর প্রথম দিনে নাটোরের লালপুরে বাজার-রাস্তাঘাটে মানুষের উপস্থিতি কম ছিল। বৃহস্পতিবার ( ১ জুলাই) সকাল থেকে উপজেলার গুরুত্বপূর্ণ বাজার ও রাস্তাগুলো ছিল একেবারেই ফাঁকা।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে উপজেলার গোপালপুর, লালপুর, আব্দুলপুর বাজার সহ কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় গিয়ে দেখা গেছে, ওষুধ এবং মুদি দোকান ছাড়া সব দোকান বন্ধ রয়েছে। রাস্তায় দুই-একটি ভ্যান মোটরসাইকেল এবং জরুরি সেবায় নিয়োজিত যানবাহন ছাড়া চোখে পড়েনি অন্যান্য যানবাহনের। বন্ধ রয়েছে উপজেলার সকল মার্কেট। উপজেলা জুড়ে বিরাজ করছে নিস্তব্ধতা। প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে দেখা গেছে পুলিশের কড়া অবস্থান।

এদিকে, বৃষ্টি উপেক্ষা করেই মাঠে ছিল দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত। বিনা কারণে বাইরে বের হলেই গুনতে হয়েছে জরিমানা। এদিন পুরো উপজেলায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী অফিসার (দায়িত্বপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার কঠোর বিধি নিষেধ অমান্য করায় চারজনকে এক হাজার পাঁচশত টাকা ও নির্বাহী ম‍্যাজিট্রেট খালিদ হাসান ছয়জনকে চার হাজার পাঁচশত টাকা জরিমানা করেন। দিয়েছেন দ্রুত কাজ শেষ করে ঘরে ফেরার নির্দেশনাও।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার বলেন, সরকার যে নির্দেশনা দিয়েছে সেভাবেই কঠোর বিধি নিষেধ বাস্তবায়ন করা হচ্ছে। করোনা ঝুঁকি এড়াতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও অব্যহত থাকবে।

এছাড়া, কাঁচা বাজারে পযাপ্ত জায়গায় থাকায় ও বর্ষাকাল বিবেচনায় খোলা মাঠের পরিবর্তে সাপ্তাহিক হাট কাঁচা বাজারেই ফাঁকা ফাঁকা করে বসানো নির্দেশনা দেওয়া হয়েছে বাজার কমিটিকে। ভীড় এড়াতে পরিস্থিতি বিবেচনায় ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার থেকে কঠোর বিধি নিষেধ ঘোষণা করেছে সরকার। আগামী ৭ জুলাই পর্যন্ত সারাদেশে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস এবং গণপরিবহন বন্ধ থাকবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

তিন জেলার মানুষ বিনামূল্যে পাবে চক্ষু চিকিৎসা

জবি প্রতিনিধি: পঞ্চগড়, ঠাকুরগাঁও ও মানিকগঞ্জ এই তিন জেলায় অসহায়দের বিনামূল্যে চক্ষুসেবা দিতে চারটি চক্ষু …

error: Content is protected !!