জবিতে ‘জার্নাল অব সায়েন্স’র মোড়ক উন্মোচন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ‘জার্নাল অব সায়েন্স’র ভলিয়ম ৭ এর দ্বিতীয় ইস্যুর মোড়ক উন্মোচন করা হয়েছে। বুধবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক জার্নালের মোড়ক উন্মোচন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, জার্নাল কমিটির প্রধান সম্পাদক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল সহ অন্যান্য সদস্যবৃন্দ এবং শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ।

এ বিষয়ে জার্নাল কমিটির প্রধান সম্পাদক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রবীন্দ্রনাথ মন্ডল বলেন,জার্নালটি বিজ্ঞান অনুষদভুক্ত। বিজ্ঞান অনুষদের ৫টি বিভাগ ( পদার্থবিজ্ঞান বিভাগ, গণিত বিভাগ,রসায়ন বিভাগ,পরিসংখ্যান বিভাগ,কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ) ও বিভাগ সংশ্লিষ্ট বিষয় যারা গবেষণা করে তাদের আর্টিকেলগুলো এই জার্নালে প্রকাশিত হয়। জার্নাল অব সায়েন্স’র ভলিয়ম ৭ এর দ্বিতীয় ইস্যুতে মোট ১১টি গবেষণা প্রবন্ধ রয়েছে।

তিনি আরও বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি পরবর্তী ভলিয়ম অর্থাৎ ভলিয়ম ৮ থেকে আমাদের জার্নালটি অনলাইনে প্রকাশিত করার। ফলে পৃথিবীর যেকোনো দেশ থেকেই আমাদের জার্নালগুলো দেখতে পারবে।পাশাপাশি আমাদের জার্নালগুলো আন্তর্জাতিক মানের জার্নালে রূপান্তর করার চেষ্টা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধানমন্ত্রী ‘মুকুট মণি’ সম্মাননা পাওয়ায় কুবি ছাত্রলীগের আনন্দ মিছিল

কুবি প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার ও মুকুট মণি’ সম্মাননায় ভূষিত করায় আনন্দ মিছিল …

error: Content is protected !!