বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা নিশ্চিতের দাবি জবি শিক্ষার্থীদের

জবি প্রতিনিধি: পুরান ঢাকার কলতাবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৯ জুন) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।শিক্ষার্থীদের এই দাবির সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশগ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা ওই ছাত্রীর শ্লীলতাহানিতে দোষীদের অতিদ্রুত খুঁজে বের করে দৃষ্টান্তমূলক দেওয়ার দাবি জানায়। এছাড়াও ভবিষ্যতে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনার পুনরাবৃত্তি যেন না হয় সেজন্য বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবি জানিয়েছে কর্তৃপক্ষের প্রতি।

মানববন্ধনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক আশরাফুল আলম টিটন বলেন, আমারা দাবি জানাই দ্রুত অপরাধীকে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনা হোক এবং এমন শাস্তি দেয়া হোক যাতে অন্য কেউ এই ধরণের জঘন্য কর্মকাণ্ডে জড়াতে দ্বিতীয়বার ভাবে।

 

উল্লেখ্য, গত রোববার পুরান ঢাকার কলতাবাজার এলাকায় রাত সাড়ে ৯টার দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী লকডাউনের কারণে প্রয়োজনীয় বাজার নিয়ে বাসায় ফিরছিলেন। এসময় কবি নজরুল কলেজের পাশে উইনস্টন গলিতে প্রবেশ করলে নির্জন রাস্তার সুযোগে আক্রমণ করে একটি ছেলে। এসময় সেই ছাত্রীর চিৎকারে ঢাকা মহানগর মহিলা কলেজের দিকে দৌঁড়ে পালায় ছেলেটি। এঘটনায় ভুক্তভোগী সেই ছাত্রী প্রথমে সূত্রাপুর থানার সাধারণ ডায়েরি ও পরে মামলা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অসহায়দের সহায়তায় ‘স্মাইল শাটেল’

জবি প্রতিনিধি: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই অমায়িক কথাটার মর্ম আজকাল তেমন একটা …

error: Content is protected !!