‘খেলার মাঠে মার্কেট নয়, পরিবেশবান্ধব স্টেডিয়াম চাই’

জবি প্রতিনিধি: ‘পুরান ঢাকার ধুপখোলা খেলার মাঠে মার্কেট চাই না, আমরা পরিবেশবান্ধব স্টেডিয়াম চাই। এই মাঠকে সংরক্ষণে পরিবেশ অধিদপ্তর এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন যৌথভাবে সর্বস্তরের জনগণের জন্য স্বাস্থ্যসম্মত পরিবেশ উপযোগী স্টেডিয়াম তৈরী করতে হবে। বাণিজ্যিক মার্কেট নির্মান করলে ভবিষ্যৎ প্রজন্ম ক্ষতিগ্রস্থ হবে। সকল শ্রেণীর মানুষ খেলাধুলা করতে মাঠে আসবে নির্মল বিনোদনের জন্য।’
আজ রোববার (২৭ জুন) রাজধানীর ধূপখোলা খেলার মাঠে এক মানববন্ধন কর্মসূচিতে স্থানীয়রা এসব কথা বলেন। মানববন্ধন কর্মসূচির আয়োজন করে গেন্ডারিয়ার সর্বস্তরের এলাকাবাসী।
মানববন্ধনে এলাকাবাসী বলেন, ঐতিহাসিক ধুপখোলা মাঠ গেন্ডারিয়াবাসীদের জন্য একটি গর্বের সম্পদ। আমরা ২০১৭ সাল থেকে শুনছি এই মাঠে মার্কেট তৈরি করা হবে। ধুপখোলা মাঠকে মূলত ধ্বংস করার প্রকল্প পাস হয়েছে। বিশ্বের কোথাও কোনো ইতিহাস নেই যেখানে মাঠ দখল করে মার্কেট করা হয়।
মানববন্ধনে এলাকাবাসী সরকারের কাছে পাঁচ দাবি জানান। দাবিগুলো হলো, ঐতিহাসিক ধুপখোলা মাঠে ইমারতের মার্কেট তৈরির সিদ্ধান্তকে বাতিল করতে হবে; স্বাস্থ্যসম্মত পরিবেশ উপযোগী সর্বসাধারণের জন্য স্টেডিয়াম তৈরী করতে হবে; মাঠ এবং পার্শ্ববর্তী এলকাসমূহে মাদকমুক্ত পরিবেশ গড়ে তুলতে হবে; মাঠ এবং চারিদিকে সবুজায়ন করতে হবে; ধূপখোলা মাঠের চারিদিকে জননিরাপত্তা বিধানকল্পে আইন শৃঙ্খলা বাহিনীর টহল বৃদ্ধি করতে হবে।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

যশোরে চাঞ্চল্যকর হত্যার রহস্য উদঘাটন, অস্ত্রসহ গ্রেফতার ৬

হৃদয় এস সরকার:  যশোর শহরের চাঞ্চল্যকর শাওন ওরফে টুনি শাওন হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। …

error: Content is protected !!