ডিবেটার হান্টে চ্যাম্পিয়ন জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জবি প্রতিনিধি: ডিবেটার হান্ট- ২০২১ এ চ্যাম্পিয়ন হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ফাইনালে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টিমকে হারায় তারা। টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস এই হান্টের আয়োজন করে।

শুক্রবার (২৫ জুন) অনলাইন মাধ্যমে এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফাইনালে সেরা বক্তা হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিতার্কিক মাঈন আল মুবাশ্বির।

জানা যায়, দেশসেরা বিতার্কিকের খোঁজে টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স সোসাইটি টিম হোম ইকোনমিকস আয়োজন করে ডিবেটার হান্ট-২০২১। সনাতনী ফরম্যাটে হওয়া এই বিতর্কে অংশ নেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৪টি টিমের ৭২ জন বিতার্কিক।

এতে অংশ নেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী তৌফিকুল ইসলাম হৃদয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা নিশি, আইন বিভাগের শিক্ষার্থী মাঈন আল মুবাশ্বির। তাদের টিমের নাম ছিলো টিম নিশিথীনি।

বিতার্কিক তৌফিকুল ইসলাম হৃদয় বলেন, অনেক ভালো লাগছে। আর এই আয়োজনটা একটু ব্যতিক্রম। আমরা সাধারণত সংসদীয় ধারায় বেশি বিতর্ক করি। কিন্তু সনাতনী ধারায় বিতর্ক করার আনন্দ সব থেকে আলাদা। টুর্নামেন্ট থেকে নতুন নতুন অনেক কিছু শিখেছি যা পরবর্তীতে আরও ভালো করতে সাহায্য করবে।

ফাইনালের সেরা বিতার্কিক মাঈন আল মুবাশ্বির বলেন, আগে দুইটা রানার আপ ট্রফি থাকলেও, চ্যাম্পিয়ন ট্রফি এটাই প্রথম আমার। বিশ্ববিদ্যালয়কে কিছু দিতে পারা বরাবরই আনন্দের। চ্যাম্পিয়ন হয়ে ভালো লাগছে।

চ্যাম্পিয়ন টিমের দলনেতা শারমিন সুলতানা নিশি বলেন, জয়ী হওয়ার অনুভূতি সবসময়ই সুন্দর। সেটা যদি নিজের বিশ্ববিদ্যালয়ের নামে হয় তবে আরো বেশি সুন্দর অনুভূতি জোগায়। আমার দুইজন টীমমেটের অসাধারণ সাপোর্টের জন্যই এই জয়ের খেতাব পাওয়া সম্ভব হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ১

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক করা হয়েছে …

error: Content is protected !!