মানুষ যাতে বিধিনিষেধ মানে সেজন্য কাজ করবে সেনাবাহিনী: প্রতিমন্ত্রী

 

 

সোমবার থেকে সারাদেশে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউন’ কার্যকরে বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মাঠে থাকবে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন শুক্রবার রাতে এ তথ্য জানান।

তিনি বলেন, সোমবার থেকে ৭ দিন এ কঠোর লকডাউন চলবে। এরপর প্রয়োজন মনে করলে বিধিনিষেধের মেয়াদ আরো বৃদ্ধি করা হবে।

মানুষ যাতে বিধিনিষেধ মানে, সেজন্য কাজ করবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী। ”
প্রতিমন্ত্রী জানান, বিধিনিষেধের মধ্যে সরকারি ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। তবে বাজেটের কাজে সহযোগিতার জন্য গুরুত্বপূর্ণ ব্যাংক শাখা, জাতীয় রাজস্ব বোর্ডসহ কয়েকটি অফিস ৩০ জুন পর্যন্ত খোলা থাকবে।

শুক্রবার সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, কঠোর লকডাউনে জরুরি পণ্যবাহী গাড়ি ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে ব্যবহৃত যানবাহন এবং গণমাধ্যম নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। বিধিনিষেধের বিষয়ে আরও বিস্তারিত আদেশ শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা হবে ।

মহামারীর দ্বিতীয় ঢেউ শুরুর পর গত এপ্রিলের মাঝামাঝি থেকেই সারাদেশে ধাপে ধাপে মেয়াদ বাড়িয়ে লকডাউনের বিধিনিষেধ চালু রাখা হয়েছে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে শিথিল করা হয়েছে বেশ কিছু নিয়ম।

এর মধ্যে করোনাভাইরাসের অতিসংক্রামক ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় জুনের শুরু থেকে সংক্রমণ ও মৃত্যু বাড়তে বাড়তে উদ্বেগজনক পর্যায়ে পৌঁছেছে।

শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ১০৮ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সংক্রমণ ধরা পড়েছে আরও ৫ হাজার ৮৬৯ জনের মধ্যে। তাতে দেশে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জন। তাদের মধ্যে ১৩ হাজার ৯৭৬ জন মারা গেছেন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সোমবার থেকে পরিবহন বন্ধ, ১ জুলাই থেকে ‘সর্বাত্মক লকডাউন’

  করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ রোধে আগামী ১ জুলাই থেকে সারাদেশে এক সপ্তাহের ‘সর্বাত্মক লকডাউনের’ সিদ্ধান্ত …

error: Content is protected !!