ধুঁকতে ধুঁকতে কোয়ার্টারে উরুগুয়ে

 

কোপা আমেরিকার সবচেয়ে বেশি ১৫ বার শিরোপা জিতেছে উরুগুয়ে। ২০১১ সালে সর্বশেষ শিরোপা জয়ের স্বাদ পায় লুইস সুয়ারেজ-এদিনসন কাভানির দল। এদিক থেকে সফল দল বলাই যায়। কিন্তু এরপরই যেন উরুগুয়ের আকাশে মেঘ জমতে শুরু করে। সর্বশেষ শিরোপা জয়ের পর আর শেষ চারেই উঠতে পারেনি তারা।

খেলার সময়
১ মিনিটে পড়ুন
এবার টুর্নামেন্টেও খুব একটা সুবিধা করতে পারছে অস্কার তাবারেজের দল। আর্জেন্টিনার কাছে হেরে এবং চিলির সঙ্গে ড্র করে কোয়ার্টারে জায়গা করতে পারবে কি না তা নিয়েই ছিল সংশয়। কিন্তু শুক্রবার (২৫ জুন) বলিভিয়াকে ২-০ গোলে হারিয়ে কোনো রকমে কোয়ার্টারে জায়গা করে নিয়েছে লা সেলেস্তেরা।
বলিভিয়ার বিপক্ষে হওয়া দুটি গোলের প্রথমটি অবশ্য আত্মঘাতী। তবে, ৭৯ মিনিটে দলের দ্বিতীয় গোলটি করেছেন কাভানি। এখন পর্যন্ত এ টুর্নামেন্টে দলের হয়ে গোল করতে পারেননি লুইস সুয়ারেজ।
কুয়েবার প্যান্টানাল অ্যারেনায় আক্রমণ পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে উঠে খেলা। ৪-১-৪-১ ফর্মেশনে প্রথম আক্রমণ বলিভিয়ারই। ১২ মিনিটে রামাল্লোর শট যায় সাইটবারের সামান্য বাইরে দিয়ে। ২১ মিনিটে গোলরক্ষককে একা পেয়েও স্কোর করতে ব্যর্থ হন কাভানি। ৩৬ মিনিটে গোল মিসের মহড়ায় যোগ দেন সুয়ারেজও।
অবশেষে ডেডলক ভাঙে ম্যাচের ৪০ মিনিটে। আরসকাটার ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান কার্লোস ল্যাম্পে।

দ্বিতীয়ার্ধেও হয় শেয়ানে শেয়ান টক্কর। উরুগুয়ের হয়ে কাভানি লিড বাড়ায় ৭৯ মিনিটে। বাকিটা সময় আর কোনো দল স্কোর করতে না পারলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কোপার ১৫ বারের চ্যাম্পিয়নরা। এ জয়ে কোয়ার্টার নিশ্চিত হলো অস্কার তাবারেজ শিষ্যদের।
আর ৩ ম্যাচ থেকে কোনো পয়েন্ট না পাওয়া বলিভিয়ার টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া বলতে গেলে নিশ্চিতই হয়ে গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আম্পায়ারিং বিতর্কে এবার মাহমুদউল্লাহর শাস্তি

  ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ক’দিন আগেই আম্পায়ারের সিদ্ধান্ত মানতে না পারায় তুলকালাম কাণ্ড ঘটিয়েছিলেন …

error: Content is protected !!