জবিসাসের ‘গণমাধ্যম: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গণমাধ্যম:প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ জুন) অনলাইন প্ল্যাটফর্ম জুমে ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক।

তিনি বলেন,বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হলে সাংবাদিকদেরও বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে।বিশ্ববিদ্যালয়ের সম্ভাবনাগুলোকেও তুলে ধরতে হবে।এক্ষেত্রে সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

ওয়েবিনারে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আহ্বায়ক লতিফুল ইসলাম এর সভাপতিত্বে এবং সদস্য সচিব আহসান জোবায়ের এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

তিনি বলেন,স্বাধীনতার পর থেকে বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটেও সাংবাদিকদের অনেক ভূমিকা আছে। বিশ্বের কাছে বাংলাদেশকে তুলে ধরার ক্ষেত্রেও সাংবাদিকদের ভূমিকা আছে।এটি একটি পবিত্র পেশা। এসময় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা রাখার আহবান জানান।

ওয়েবিনারে প্রবন্ধ উপস্থাপন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. শাহ মো. নিসতার জাহান কবির।

এসময় তিনি বলেন, মিথ্যা ও অনুমান নির্ভর সংবাদ যেন প্রচার না হয়। সংবাদের ক্ষেত্রে বস্তুনিষ্ঠতা বজায় রাখতে হবে। তথাকথিত সাংবাদিকতা থেকে বের হয়ে গণতন্ত্রের জন্য, দেশের জন্য তরুণ সাংবাদিকরা আলোর পথ দেখাবে।

এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রক্টর, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ ।

উল্লেখ্য, এর আগে দুপুর দেড়টায় অবকাশ ভবনে জবিসাসের কার্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অসহায়দের সহায়তায় ‘স্মাইল শাটেল’

জবি প্রতিনিধি: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এই অমায়িক কথাটার মর্ম আজকাল তেমন একটা …

error: Content is protected !!