মাধবপুরে শাহজাহানের মৌসুমী ফল বিক্রি করে চলে সংসার

শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জে মাধবপুরে এক ফল বিক্রেতার নাম শাহজাহান মিয়া মৌসুমী ফল বিক্রি করে সংসার চলে তার।

ফল বিক্রেতা শাহজাহান বলেন, মাধবপুর বাজারে ২০ বছর যাবত মৌসুমী ফল বিক্রি করে আসছি। ছোট বেলা আমি টাকা পয়সার অভাবে লেখাপড়া করতে পারি নাই। আমার আব্বা ছিল এক কৃষক আমাদের পরিবারের তেমন কেউ আয় রোজগারের ছিল না শুধু মাত্র আব্বা ছাড়া কেউ রোজগার করত না। আমি যখন একটু বুঝে উঠতে শুরু করি যে আমার একটা কিছু করতে হবে সেই ছোট বেলা থেকে শুরু বিভিন্ন ফল বিক্রি করা। বিভিন্ন ঋতুতে আমি মোসুমী ফল বিক্রি করি। আমি মৌসুমী ফল বিক্রি করি মাধবপুর উপজেলা চত্বরে প্রায় ৭,৮ বছর হবে। তার আগে আমি বাজারে বিভিন্ন মোরে ফুটপাতে বসে ফল বিক্রি করতাম। তবে কষ্ট হয় আজ আবার আব্বা বেচে নেই উনি থাকলে অনেক খুশি হত আমার আলাদা ঘর বাড়ি হয়েছে ছেলেকে বিয়ে করিয়েছি।

ফল বিক্রেতা শাহজাহান তিনি আরও জানান, আমি প্রতি মাসে মৌসুমী ফল বিক্রি করে ১৫ থেকে ২০ হাজার টাকা আয় হয় ছেলে মেয়ে নিয়ে সংসার ভাল যাচ্ছে কিন্তু আমি অস্থায়ী জায়গায় উপজেলা গেইটের সামনে সবে ফল বিক্রি করে আসছি এই স্থান থেকে রোদ,বৃষ্টি ঝরে অনেক কষ্ট হয় তারপর সরকারি জায়গা যেকোনো সময় আমার এই স্থান ছেড়ে চলে যেতে হতে পারে। আমি চাই স্থায়ীভাবে কোন জায়গায় ব্যবসা করতে ছেলে মেয়ে পরিবার নিয়ে একটু সুখে শান্তিতে বসবাস করতে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

এবার নাটোরে শিয়াল আতংক, সংশ্লিষ্টরা দায় চাপলেন একে অন্যের ঘাড়ে

সজিবুল ইসলাম হৃদয়: নাটোরের লালপুর উপজেলার বিভিন্নস্থানে বেড়েছে শিয়াল আতংক। শেয়ালের কামড়ে ক্ষত-বিক্ষত হওয়ার খবর …

error: Content is protected !!