ঢাকায় পথশিশুদের নিয়ে ‘আম উৎসব’

‘মধু মাসের মিষ্টি আম, গরীবরাও খাবে ধুমধাম’ স্লোগানকে সামনে রেখে ঢাকার বিভিন্ন এলাকায় পথশিশু, ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে এক আনন্দমুখর পরিবেশে ‘আম উৎসব’ পালিত হয়েছে। রাজশাহী ও চাঁদপুর জেলার দু’টি সামাজিক স্বেচ্ছাসেবামূলক সংগঠন যথাক্রমে এ স্কুল ফর হিউম্যানিটি ফাউন্ডেশন ও লোটাস-বাড চ্যারিটি ফোরাম এর যৌথ উদ্যোগে এই উৎসবের আয়োজন করা হয়।

গত রবিবার সংগঠন দু’টির এক ঝাঁক তরুণ স্বেচ্ছাসেবী পিকআপ ভর্তি আম নিয়ে রাজধানীর কমলাপুর, আরামবাগ, জাতীয় শহীদ মিনার, দারুল কুরআন মডেল মাদ্রাসা, স্বপ্নছোঁয়া পাঠলাশা, তাহফিজুল কোরআন মাদ্রাসা ও ডেমরার বিভিন্ন স্থানে প্রায় এক হাজার কেজি বিনামূল্যে বিভিন্ন জাতের সুস্বাদু আম বিতরণ করে। তাঁরা রাজশাহী জেলার বিভিন্ন আম বাগান থেকে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে আম সংগ্রহ করে সংগঠনের নিজস্ব অর্থায়নে আম ঢাকায় নিয়ে এসে বিতরণের উদ্যোগ নেয়।

স্বেচ্ছাসেবীরা জানান, ঢাকা শহরে এমন অনেক মানুষ রয়েছে যাদের মাথা গোঁজার ঠাঁইটুকুও নেই, যাদের নিয়মিত দু’বেলা পেট পুড়ে খাওয়ার জন্য সংগ্রাম করতে হয় প্রতিনিয়ত। এই সকল দুঃস্থ মানুষের কাছে বিভিন্ন ফলাহার তো স্বপ্নের মতো। তাই এ সব ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে এক ফালি হাসি ফোটাতে তাঁরা ‘আম উৎসব’ পালনের উদ্যোগ নিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে মসজিদ ও মন্দিরে অনুদানের চেক বিতরণ করলেন সাংসদ বুবলী

হৃদয় এস সরকার,নরসিংদী:নরসিংদীতে বিভিন্ন মসজিদ ও মন্দিরে ধর্ম মন্ত্রণালয়ের আর্থিক অনুদানের চেক বিতরণ করলেন সংরক্ষিত …

error: Content is protected !!