বর্ণাঢ্য আয়োজনে জবি ক্যারিয়ার ক্লাবের ১০ বছর পূর্তি উদযাপন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি) প্রতিষ্ঠার ১০ বছর পূর্তি উপলক্ষে এক জমজমাট ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। চারদিনব্যাপী আয়োজিত এ কর্মশালায় ৩ টি ভিন্ন বিষয়ের উপর ৬জন ট্রেইনার তাদের বাস্তব অভিজ্ঞতা তুলে ধরে। যাতে অংশ নেয় সারাদেশের ৫২টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১১০০ শিক্ষার্থী।

গত পহেলা জুন থেকে ভার্চুয়াল মাধ্যমে শুরু হওয়া এই আয়োজন চলে ৪ঠা জুন পর্যন্ত।

আয়োজনের প্রথম দিন উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং ক্লাবটির প্রতিষ্ঠাকালীন সদস্যরা। অনুষ্ঠানের দ্বিতীয় দিন (২জুন) ‘প্রফেশনাল গ্রমিং এন্ড এটিকেট ‘ এর উপর একটি সেশন অনুষ্ঠিত হয়। সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগদের চিফ পাবলিক এফেয়ার্স অফিসার সোলায়মান সুখন।

৩য় দিন (৩জুন) ‘স্টেপ টু ওয়ার্ডস সিভিল সার্ভিস’ এর উপর একটি সেশন অনুষ্ঠিত হয় যেখানে অতিথি হিসেবে ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর এডিশনাল ডেপুটি কমিশনার ইফতেখায়রুল ইসলাম । ৪র্থ সেশন এবং সমাপনী সেশন অনুষ্ঠিত হয় শুক্রবার (৪জুন)। ব্রান্ডিং ইউরসেল্ফ:শো ইউর এক্সেলেন্সি’ এর মধ্যে দিয়ে এবং এই সেশনের মাধ্যমে চারদিন ব্যাপী আনুষ্ঠানিকতার পর্দা নামে।

শেষদিন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনলাইন প্ল্যাটফর্ম ‘তরুন ‘ এর কো ফাউন্ডার রাফিদ ইলাহি চৌধুরী, মিশন সেইভ বাংলাদেশ এর প্রেসিডেন্ট মোঃ তাজদিন হাসান একই সাথে তিনি ডেইলি স্টার এর চিফ স্ট্রাটেজি এন্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার, স্মার্টিফায়ার একাডেমি’র ফাউন্ডার এবং সিইও মোঃ সোহান হায়দার।

বর্ণিল এ আয়োজন সম্পর্কে ক্লাবটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রাহাত বলেন, জেএনইউসিসি সবসময় ছাত্রছাত্রীদের দক্ষতা ও সৃজনশীলতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। ইনশাল্লাহ আগামী দিনগুলোতেও জেএনইউসিসি বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের দক্ষতা ও সৃজনশীলতা বিষয়ক কার্যক্রম শিক্ষার্থীদের উপহার দেওয়ার জন্য কাজ করে যাবে।

উল্লেখ্য, ২০১১ সালের পহেলা জুন থেকে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিশ্ব র‍্যাংকিংয়ে জবির ২১ গবেষক

অপূর্ব চৌধুরী: বিশ্বসেরা গবেষকদের তালিকায় মর্যাদাপূর্ণ অবস্থান করে নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২১ জন শিক্ষক। …

error: Content is protected !!