নরসিংদীতে গৌর বিষ্ণুপ্রিয়া মন্দিরে ৩ ভরি স্বর্ণ, রূপার বাঁশি সহ মূল্যবান জিনিস চুরি

হৃদয় এস সরকার,নরসিংদী: উপ-মহাদেশের খ্যাতনামা কবিয়াল হরিচরণ আচায্যের  শ্রী শ্রী গৌর বিষ্ণুপ্রিয়া আশ্রমের গ্রিল ভেঙে মন্দিরের বিগ্রহ থেকে ৩ ভরি স্বর্ণের অলংকার, ২০ ভরি ওজনের দুইটি রূপার বাঁশি, নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র চুরির করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (৩ জুন) মধ্যরাতে শহরের পাতিলবাড়ি রোডে অবস্থিত মন্দিরটিতে চুরির ঘটনা ঘটে বলে জানায় আশ্রম কর্তৃপক্ষ।

শ্রী শ্রী গৌর বিষ্ণুপ্রিয়া মন্দিরের পুরোহিত কাজল চক্রবর্তী নিউজ ঢাকাকে জানান, ভোরে মন্দিরের গ্রিল ও লাইট ভাঙা দেখে আশেপাশের সবাইকে জানাই। পরে দেখতে পাই আশ্রমের প্রদান দরজা খুলা রয়েছে। আশ্রমের ঘরে ঢোকে দেখি রাধাকৃষ্ণের বিগ্রহে কোন অলংকার নেই। ২০ ভরি ওজনের দুইটি রূপার বাঁশি নেই, মায়ের হাতের বালা, গলার হাড়, কানের দুল, মাথার টিকলি, ১৩ পিস শাড়ি, ১৪ পিস ধুতি, অনেক কসমেটিকসহ একটি মোবাইল সেইট নিয়ে গিয়েছে।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক দীলিপ কুমার সাহা নিউজ ঢাকাকে জানান, মন্দিরে চুরির খরব শুনে এসে দেখি প্রতিমার গায়ে থাকা মূল্যবান সবকিছুই নিয়ে গিয়েছে। এরমধ্যে ৩ ভরি স্বর্ণ ও ২০ ভরি ওজনের দুইটি রূপার বাঁশি দাম দুই লক্ষ টাকা। এছাড়াও বক্তদের দেয়া মূল্যবান শাড়ি যে গুলো নিয়ে গিয়েছে প্রত্যেকটা ৮ হাজার থেকে শুরু ২০ হাজার টাকা পর্যন্ত দাম। এমন চুরি এই মন্দিরে আর কোন দিন হয়নি। ১২০ বছর আগের  এই প্রাচীন মন্দিরে চুরি এটা অবশ্যই কষ্ট দায়ক।

নরসিংদী সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান,  এই ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

চুরির ঘটনায় একটি সিসি টিভি ফুটেজ পাওয়া গিয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!