ক্যাম্পাস খোলার দাবিতে জবিতে আন্দোলনের ডাক

জবি প্রতিনিধি:  করোনা প্রাদুর্ভাবের জন্য প্রায় ১৪ মাস ধরে দেশের সমস্ত শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মাঝে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার গুঞ্জন শুরু হলেও শেষ পর্যন্ত তা আর হয়নি। অপরদিকে দীর্ঘসময় স্বাভাবিক শিক্ষাজীবন থেকে দূরে থাকায় মানসিকভাবেও বিপর্যস্ত হয়ে পড়েছে শিক্ষার্থীরা।
এবার অবিলম্বে বিশ্ববিদ্যালয় খুলে ক্লাস-পরীক্ষা নেওয়ার দাবিতে আন্দোলনের ডাক দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। এ কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২৯ মে) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
 শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে দ্রুত ক্যাম্পাস খুলে দেওয়া, সংকট উত্তরণে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা নেওয়াসহ বেশকিছু দাবি নিয়ে শিক্ষার্থীরা এ মানববন্ধনে অংশ নিবেন।
 আন্দোলনের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৩ব্যাচের এক শিক্ষার্থী বলেন, গতবছরের  মার্চের পর প্রথম লকডাউন শেষে পরিস্থিতি স্বাভাবিক হবার পর সবকিছু যখন শুরু  হল তখন থেকেই অযৌক্তিকভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে এবং খুলবে খুলবে করে অগণিত তারিখ পেয়েছি।
 তিনি আরও বলেন, সবশেষ ২৪ মে টিকা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের কিছুই হয়নি। করোনা সংক্রমণ বাড়ায়  নামমাত্র লকডাউন দিলেও  এখন আবার সবকিছু নরমাল হয়েছে। তাহলে এমতাবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোন যৌক্তিকতা নেই।  তাই কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করব শিক্ষার স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে দেয়ার জন্য। আমাদের এই মানববন্ধন জবি শিক্ষার্থীদের দাবি আদায়ের জন্য।
 এসময় তিনি দাবি আদায়ে জবি শিক্ষার্থীদেরকে মানববন্ধনে উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবি ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক ১

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পদার্থবিজ্ঞান বিভাগের এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের চেষ্টাকালে আটক করা হয়েছে …

error: Content is protected !!