রংপুরের কাউনিয়াতে ৩ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: রংপুরের কাউনিয়া উপজেলায় জমি বন্ধক রেখে এক নারীর ৩ লক্ষাধিক টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী নারী প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর আবেদন করলেও মিলছেনা ফলাফল।

জান যায়, রংপুরের কাউনিয়া উপজেলার গধাধর(মীরবাগ) গ্রামের আজগর আলীর মেয়ে রোজিনা বেগমের নিকট একই এলাকার মৃত আবুল হোসেনের দুই ছেলে মোহাম্মদ আলী ও মাহামুদুল হাসান ২০১৭ সালে গাধাধর(মীরবাগ) মৌজার ৪৮ শতাংশ জমি ১,৮০,০০০(এক লক্ষ আশি হাজার)টাকা দিয়ে বন্ধক রাখে। অপর দিকে ২০২০ সালে ঐ একই মৌজার আরো ৩৬ শতাংশ জমি পুনরায় দেড় লক্ষ টাকায় রোজিনার নিকট বন্ধক রাখে।

বন্ধক দুটির স্ট্যাম্পের লেখকই হচ্ছে মোহাম্মদ আলী নিজে।বন্ধকের পর তারা রোজিনাকে উক্ত জমিতে চাষাবাদ করা থেকে বঞ্চিত করার চেষ্টা করতে থাকে।

২০১৭ সালের বন্ধক নেওয়া জমিতে বর্তমানে রোজিনার রোপনকৃত ধান আছে।তবে রোজিনা উক্ত জমির দখল না পেলে তাদের কাছে টাকা ফেরত চাইলে তারা ক্ষমতার দাপট দেখিয়ে রোজিনা এবং রোজিনার পরিবার কে প্রাণ নাশের হুমকি দেয়।

অতঃপর গত ১১ এপ্রিল ঐ জমিতে রোজিনার রোপণকৃত ধান ফসলে কীটনাশক ও সার দিতে গেলে মোহাম্মদ আলী ও তার ভাই মাহামুদুল হাসান ক্ষিপ্ত হয়ে লাঠিসোঁটা নিয়ে ভূ্ক্তভোগীকে আক্রমণ করতে আসে। এক পর্যায়ে রোজিনা আত্মরক্ষার্থে তাদের লাঠিসোটা ধরতে গেলে তারা ভুক্তোভোগীর হাতে কামড় সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

পরিস্থিতি বেগতিক দেখে ভুক্তভোগী সেই নারী বাড়িতে এসে কাউনিয়া থানা।পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত সাপেক্ষে রোজিনার পক্ষে রায় দিয়ে তাৎক্ষণিক সমাধান করেন।
কিন্তু পুলিশের দেওয়া রায়ের কোন তোয়াক্কা না করে বিবাদী পক্ষ তাদের ক্ষমতার দাপট দেখিয়ে ভুক্তভোগীর সাথে টালবাহানা করে আসছে।

এ বিষয়ে ভুক্তভোগী রোজিনা বলেন,বিবাদী পক্ষ প্রভাবশালী হওয়ার কারনে তাদের ক্ষমতার দাপটে আমরা তাদের কাছে জিম্মি। থানায় জানানোর পরে পুলিশ যে রায় দিয়ে গেছে সেটাও তারা মানেনি।আমি নিরুপায় হয়ে সু্ষ্ঠ বিচারের আশায় ইউএনও অফিসে ফের অভিযোগ করেছি।আমি তাদের বিচার চাই।

এ বিষয়ে কাউনিয়া উপজেলার নির্বাহী অফিসার তাহমিনা তারিন বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। দেশে লকডাউন চলছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে আসলে অতি শীঘ্রই তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিচ্ছিন্ন কয়েকটি ঘটনার মধ্য দিয়ে কেরানীগঞ্জে শেষ হলো ইউপি নির্বাচন

কয়েকটি বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ঢাকার কেরানীগঞ্জে শেষ হলো তৃতীয় ধাপের ইউপি নির্বাচন ২০২১। তৃতীয় …

error: Content is protected !!