ইসরায়েলি আগ্রাসন বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহবান জবি শিক্ষক সমিতির

জবি প্রতিনিধি: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের চলমান গণহত্যা ও নিরীহ মানুষদের উপর বর্বরোচিত হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। পাশাপাশি এ হামলা বন্ধে দ্রুত কার্যকরি ব্যবস্থা গ্রহণের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (২০ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রতিবাদলিপির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবাদলিপিতে বলা হয়, আল-আকসা মসজিদে গত ১০ মে নামাজরত মুসল্লিদের উপর হামলার মধ্য দিয়ে ইসরায়েল ফিলিস্তিনের নিরীহ জনগণের উপর হামলা চালিয়ে যাচ্ছে। ন্যাক্কারজনক এ হামলায় ইতোমধ্যে ২১৯ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে যার মধ্যে ৬৩ জন শিশু। দখলদার ইসরায়েলি বাহিনী কর্তৃক ফিলিস্তিনের বেসামরিক জনগোষ্ঠীকে নির্বিচারে হত্যা,নির্যাতন এবং জোরপূর্বক উচ্ছেদ সকল প্রকার মানবিক মানদণ্ড,মানবাধিকার এবং আন্তর্জাতিক আইনও চুক্তির সুস্পষ্ট লঙ্ঘন।

এছাড়াও ফিলিস্তিনের নিরীহ জনগণের উপর ইসরায়েলি আগ্রাসন অনতিবিলম্বে বন্ধের কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য জাতিসংঘ ও ওআইসিসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনার টিকা: এনআইডিহীন জবি শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন জন্মনিবন্ধনের মাধ্যমে

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) যেসব শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (NID) নেই তাদেরকে জন্মনিবন্ধনের তথ্যাদি নিজ …

error: Content is protected !!