রোজিনা ইসলামের উপর নির্যাতনের প্রতিবাদে তরুণ লেখকদের ভার্চুয়াল মানববন্ধন

জবি প্রতিনিধি: প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের উপর নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী ভার্চুয়াল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ মে) এই ভার্চুয়াল মানববন্ধনের আয়োজন করে তরুণ লেখকদের সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। মানববন্ধনটি পরিচালনা করেন সংগঠনটির সভাপতি জাহানুর ইসলাম এবং সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ।

এতে সারাদেশ থেকে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের তরুণ লেখকরা।

ভার্চুয়াল মানববন্ধনের বিষয়ে সভাপতি জাহানুর ইসলাম বলেন, স্বাধীন সাংবাদিকতা যেকোন রাষ্ট্রের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেফতারের মধ্য দিয়ে স্বাধীন সাংবাদিকতার কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে বলেই মনে করি। এমতাবস্থায় হাত গুটিয়ে বসে থাকা যায় না। রোজিনা ইসলামের সাথে ঘটে যাওয়া কর্মকান্ডের নিন্দা জানাই।

সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ বলেন, সাংবাদিক রোজিনা ইসলামের উপর ন্যাক্কারজনক হামলা সাংবাদিকতা ও লেখকদের জন্য হুমকিস্বরূপ। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম সবসময় সত্য ও ন্যায়ের পথে কলমযোদ্ধার ভূমিকা পালন করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের ভার্চুয়াল মানববন্ধন। বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি রক্ষার জন্য আমরা এমন প্রতিবাদ কর্মসূচি পালন করছি। সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি, মিথ্যে মামলা প্রত্যাহার এবং তদন্তপূর্বক হামলাকারী আমলাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হলে আমরা কঠোর কর্মসূচির দিকে ধাবিত হবো।

মানববন্ধনে অংশ নেওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোমেনা আক্তার মুক্তা বলেন, সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে যেভাবে হেনস্থা করা হয়েছে, এর বিরুদ্ধে আমরা আজকে মানববন্ধনে দাঁড়িয়েছি। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই, তার সঙ্গে যারা অন্যায় কাজগুলো করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। অসংখ্য ধন্যবাদ জানাই ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ কে এমন প্রতিবাদমুখর দৃষ্টান্ত স্থাপনের জন্যে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি জয়নুল হক বলেন,রোজিনা ইসলাম কারাগারে মানে শুধু যে তিনি একা কারাগারে তা নয়,অনুসন্ধানী সাংবাদিকতার জন্য যদি তাকে কারাগারে যেতে হয় তাহলে সাংবাদিকতার স্বাধীনতা থাকলো কোথায়?সত্য প্রকাশ করলে কেনো তার শাস্তি পেতে হব?আমরা চাই অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ইবি অধ্যাপক ড. মোহাম্মদ নাছির উদ্দীনের নতুন বই

পল্লব আহমেদ সিয়াম, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক …

error: Content is protected !!