টাঙ্গাইলে আ.লীগ নেতা বহিষ্কার

নাসির উদ্দিন,টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের নেতা ও গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন চকদারকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। বুধবার (১৯ মে) দুপুরে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুর ইসলাম তোতা গণমাধ্যম কর্মীদের এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর পূর্বে গত ২৮ এপ্রিল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওয়াদুল কাদেরের স্বাক্ষরিত এক নোটিশে তাকে বহিষ্কার করা হয়।

নোটিশে বলা হয়েছে, টাঙ্গাইল জেলার গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদার দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করে মর্মে সামাজিক যোগাযোগমাধ্যম এবং গণমাধ্যমে দুলাল চকদারের বিরুদ্ধে একাধিক সংবাদ প্রকাশ হয়েছে, যা অনেক কিছুই প্রমাণিত।

বহিষ্কারের নোটিশে আরও বলা হয়েছে, সংগঠনবিরোধী উল্লেখিত কারণ ও দলীয় গঠনতন্ত্র পরিপন্থী কাজে জড়িত থাকার অভিযোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের অভিযোগে প্রাথমিক সদস্যপদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হলো। নোটিশটি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবর অনুলিপি প্রেরণ করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা গণমাধ্যম কর্মীদের বলেন, উপজেলার গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক দুলাল হোসেন চকদারকে বহিষ্কারের অনুলিপি আজ (বুধবার) হাতে পেয়েছি। তার কাছে চিঠি পৌঁছে দেয়া হবে।

তিনি আরো বলেন, দুলাল হোসেন চকদার আগে ভিন্ন দল করত। বর্তমানে আওয়ামী লীগে যোগাদান করে দলীয় শৃঙ্খলাভঙ্গসহ নানা ধরনের অভিযোগ এনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান ইকরাম উদ্দিন তারা মৃধাসহ অনেকেই তার বিরুদ্ধে বহিষ্কারের আবেদন করেন কেন্দ্রে।

এ বিষয়ে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের সাংবাদিকদের বলেন, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল হোসেন চকদারকে বহিষ্কারের অনুলিপি হাতে পেয়েছি। স্থায়ীভাবে তার সদস্যপদ বাতিল করাসহ সংগঠনের সকল কার্যক্রম থেকেও অব্যাহতি দেয়া হয়েছ ওই নোটিশে।

আপিল করার সুযোগ রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, দুলাল হোসেন চকদারের আপিল করার ‍আর কোনো সুযোগ নেই। তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের জনপ্রিয়তার যাচাই

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল আওয়ামীলীগ প্রার্থীদের জনপ্রিয়তা …

error: Content is protected !!