বিশ্ব হাইপারটেনশন দিবসে রাজশাহীতে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:  রাজশাহীতে বিশ্ব হাইপারটেনশন দিবস উপলক্ষে স্বল্প পরিসরে স্বাস্থ বিধি মেনে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সোমবার বিকেলে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মেডিকেল সেন্টার রাজশাহীর আয়োজনে সভা কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

“আপনার রক্তচাপ জানুন, নিয়ন্ত্রন করুন এবং সুস্থ জীবন উপভোগ করুন” স্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ এম এ খালেক। সভায় ভার্চুয়ালি কনফারেন্সে যুক্ত হন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কার্ডিওলজী বিভাগের প্রাক্তন অধ্যাপক ডাঃ এম নজরুল ইসলাম। এ সময় আলোচনা রাখেন রাজশাহী মেডিকেল সেন্টারের অফিসার ডাঃ খালেদা আখতার বাবুনী।

এর আগে সভায় সাধারণ রক্তচাপ ও উচ্চ রক্তচাপ কাকে বলে এবং উচ্চ রক্তচাপের ক্ষতিকারক বিভিন্ন দিক গুলো মাল্টিমিডিয়া প্রজেক্টরে প্রদর্শন করা হয়। পরে সভায় বক্তারা উচ্চ রক্তচাপ জনিত ভয়াবহতা, সাধারণ জীবনযাপনে উচ্চ রক্ত চাপের বিরুপ প্রভাবের বিষয়টি অলোচনার পাশাপাশি উচ্চরক্তচাপ সহজেই নিয়ন্ত্রণ ও উচ্চ রক্তচাপ থাকলে করণীয় বিষয়গুলি বিষদভাবে আলোচনা করেন।

সভায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মেডিকেল সেন্টার রাজশাহীর পক্ষ থেকে জনসাধারনের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সেবামূলক কর্মকান্ড অব্যাহত রাখতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বলে জানান আলোচকরা। আলোচনা সভায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন মেডিকেল সেন্টার রাজশাহীর সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনায় ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন

জহিরুল ইসলাম মিলন:  অনলাইন ও সরাসরি ফোন কলে বিনামূল্যে জরুরি চিকিৎসা পরামর্শ দিচ্ছে সেভ দ্য …

error: Content is protected !!