শিশুদের পাশে সমতট মুক্ত স্কাউট গ্রুপ, অধিকার প্রকল্প ও ঢাকা আহছানিয়া মিশন

ডেস্ক রিপোর্ট: সুবিধাবঞ্চিত শিশুদের যেমন খাদ্যের প্রয়োজন তেমনি বস্ত্রেরও প্রয়োজন। এই বিষয়টি বিবেচনা করে সমতট মুক্ত স্কাউট গ্রুপ এবং অধিকার প্রকল্প ও ঢাকা আহছানিয়া মিশন এর যৌথ উদ্যোগে প্রায় ৮০ জন শিশুকে ঈদ উপহার (খাদ্য এবং পোশাক) বিতরণ করা হয়েছে।

সোমবার (১০ মে) ঢাকার কমলাপুরে রেলওয়ে স্কাউটস আঞ্চলিক ট্রেনিং সেন্টারে শিশুদের মাঝে ঈদ আনন্দ ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে উপহারসামগ্রী বিতরণ করা হয়।

জানা যায়, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সমতট মুক্ত স্কাউট গ্রুপ “এবং পঞ্চাশ…” শিরোনামে বছর ব্যাপী নানাবিধ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আসন্ন ঈদুল ফিতর-কে কেন্দ্র করে সুবিধাবঞ্চিত শিশুদের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এবং তারাও যেন পবিত্র ঈদ এর দিন অন্য শিশুদের মত হাসতে পারে এই চেতনাকে প্রাধান্য দিয়ে “আনন্দ অন্বেষণ” নামক কর্মসূচি গ্রহণ করে।

ঢাকা আহছানিয়া মিশনের অধিকার প্রকল্পের আওতায় প্রতিদিনই প্রায় ৮০ জন সুবিধাবঞ্চিত পথশিশুদের খাদ্যের আয়োজন করা হচ্ছে।

তবে আসন্ন ঈদেও যেন তারা অনাহারে না থাকে সেই চেতনায় তারাও সেই শিশুদের মাঝে ঈদ-কে কেন্দ্র করে ঈদ উপহার প্রদানের আয়োজন করে।

অধিকার প্রকল্প, ঢাকা আহছানিয়া মিশন এর কেন্দ্রীয় ব্যবস্থাপক জনাব তাহেরা ইয়াসমিন আগামীতেও সমতটের সাথে এই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম করতে ইচ্ছা পোষণ করেন এবং তার ইচ্ছার প্রেক্ষিতে সমতট মুক্ত স্কাউট গ্রুপ এর কোষাধ্যক্ষ জনাব রাশেদ বিন মান্নান এরকম কার্যক্রমে আর সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

ঈদ উপহার বিতরণকালে সমতট মুক্ত স্কাউট গ্রুপ এর কোষাধ্যক্ষ জনাব রাশেদ বিন মান্নান অপু এবং অধিকার প্রকল্প, ঢাকা আহছানিয়া মিশন এর কেন্দ্র ব্যবস্থাপক জনাব তাহেরা ইয়াসমিন এবং জনাব সৈয়দ মিজানুর রহমান সহ সমতটের রোভার স্কাউট সদস্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

পাবলিক স্পিকিংয়ে দক্ষতা বাড়াতে ফিউচার আইকন’র প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: ফিউচার আইকন ট্রেনিং এবং কন্সাল্টেন্সি কোম্পানী এর উদ্যোগে ‘পাবলিক স্পিকিং’ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা …

error: Content is protected !!