আনোয়ারায় সদর ইউনিয়নে ভিজিডি কার্ডের চাউল  বিতরণ

 

এম.এম.জাহিদ হাসান হৃদয়ঃচট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৭নং সদর ইউনিয়নে ২০২১-২২ অর্থবছরের বরাদ্দ কৃত ৭৬ জন কার্ডধারী পরিবারের মাঝে ভিজিডি কার্ড ও বিনামূল্যে মাথা পিছু ৩০ কেজি চাল এবং করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের অংশ হিসেবে কোমলমতি শিশুদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত উপহার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ( ১০ মে ) দুপুরে সদর ইউনিয়ন পরিষদ হলরুমে এই চাল বিতরণ এবং বিকাল ৪টার দিকে শিশু খাদ্য বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এই সময় ৭নং সদর ইউনিয়নের চেয়ারম্যান অসীম কুমার দেব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় এবং আনোয়ারা ও কর্ণফুলীর উন্নয়নের রুপকার মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র সহযোগিতায় আজ অসহায়দের মাঝে বিনামূল্যে চাল এবং দুঃস্থ ও অসহায় পরিবারের শিশুদের জন্য শিশু খাদ্য সহায়তা তুলে দিতে পারছি। প্রধানমন্ত্রী ও ভূমিমন্ত্রী প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি । অসহায় দুস্থ মহিলাদের স্বাবলম্বী করে তুলতে এ কার্যক্রমের মাধ্যমে প্রতিমাসে ৩০ কেজি চাল বিতরণ চলমান রয়েছে। পাশাপাশি দুঃস্থ মহিলাদের নিকট থেকে ২০০ শত টাকা করে সঞ্চয় হিসেবে নিয়ে দুই বছর মেয়াদ শেষে এককালীন দেওয়া হবে। যাতে করে সঞ্চয়ের টাকা দিয়ে গরু, ছাগল ও হাঁস-মুরগি পালন করে তারা স্বাবলম্বী হতে পারে। ইউপি সদস্য বৃন্দের সহযোগিতায় প্রত্যেক কার্ড ধারীর হাতে এ চাউল তুলে হয়েছে।

এসব বিতরণে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদ সচিব আবদুল হান্নান , উদ্যোক্তা মোহাম্মদ হামীম আহমেদ ও সকল ইউপি সদস্যবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুবি প্রেস ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি

নাবিলা সাজেদ এষা,কুবি প্রতিনিধি:  কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রেস ক্লাবের ২০২১-২২ বর্ষের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর …

error: Content is protected !!