যেকোনো জটিল রোগের চিকিৎসা সেবা দিতে প্রস্তুত এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক
দেশের সর্ববৃহৎ ও অন্যতম সেরা হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, স্থানীয় কিছু গণমাধ্যমের সাথে একটি ওয়ার্কশপ সেশন এবং অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীদের সাথে হাসপাতালের পক্ষ থেকে কয়েকজন চিকিৎসক, হাসপাতালের বর্তমান সার্বিক কার্যক্রম, ব্যবস্থাপনা ও সাম্প্রতিক সাফল্যের অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেন।

চট্টগ্রাম ও আশেপাশে বসবাসরত রোগীদের জন্য হাসপাতালটি আশীর্বাদ হয়ে এসেছে এবং এর কার্যক্রম এখন পুরোপুরি চালু রয়েছে। হাসপাতালটি স্বল্প সময়ে রোগীর সেবা দিয়েছে। জটিল সব অস্ত্রোপচারের পাশাপাশি করোনা আক্রান্তদের সেবা দিয়ে যাচ্ছে। লকডাউনের কারণে এই হাসপাতালটির আনুষ্ঠানিক উদ্বোধন স্থগিত করা হয়েছিল যা এই মাসের শেষের দিকে পরিকল্পনা করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে ডা. জহিরউদ্দিন মাহমুদ ইলিয়াছ (সিনিয়র কনসালটেন্ট, ইন্টারভেনশনাল কার্ডিওলোজি), বদিউল আলম নামক একজন রোগীর চিকিৎসা অভিজ্ঞতা ও সফলতার কথা সকলের সামনে তুলে ধরেন। ডায়াবেটিক আক্রান্ত বদিউল আলম, তীব্র বুক ব্যথা নিয়ে ভর্তি হন এভারকেয়ার হসপিটালে।

রোগীর এনজিওগ্রাম করে ডা. জহিরউদ্দিন মাহমুদ ইলিয়াছ দেখেন তার মূল রক্তনালীর ৩ টিতেই জটিল ব্লক রয়েছে, যার একটি ছিল ৯০-৯৫%, একটি ৯০% এবং অন্যটি ৯৯%। রোগীর হার্ট পাম্পিং (কার্যক্ষমতা) ছিলো মাত্র ৩০%। এমন জটিল রোগীর করনারী স্টেস্টিং আমাদের অত্যাধুনিক ক্যাথ ল্যাবে অত্যন্ত দ্রুততার সাথে দক্ষ কার্ডিয়াক টিমের সহযোগিতায় ডা. জহিরউদ্দিন মাহমুদ ইলিয়াছ এর তত্ত্বাবধানে সুচারুভাবে সম্পন্ন হয়।

এভারকেয়ার হসপিটালে নিজের অভিজ্ঞতা নিয়ে বদিউল আলম বলেন, “অনেক দিন যাবৎ আমি ডায়াবেটিকে ভুগছি এবং সম্প্রতি তীব্র বুকে ব্যথা নিয়ে এভারকেয়ার হসপিটালে ভর্তি হই। হাসপাতালটির ব্যাপারে আগে শুনে থাকলেও, নিজে এসে তাদের উন্নত ব্যবস্থাপনা, আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা এবং ডাক্তার-নার্স সহ সকল কর্মীদের আন্তরিক ব্যবহারে আমি সত্যিই মুগ্ধ। ডা. জহিরউদ্দিন মাহমুদ স্যার-এর সাথে যোগাযোগের পর তার পরামর্শে আমি হার্টে রিং পড়তে সম্মতি জানাই এবং স্বল্প সময়ের মধ্যে, স্বল্প খরচে আমার সুচিকিৎসা সম্পন্ন হয়। বর্তমানে আমি ভালো আছি এবং আগের চেয়ে অনেক সুস্থ অনুভব করছি। ডা. জহিরউদ্দিন স্যার এবং এভারকেয়ার হসপিটালে কাছে এইজন্য আমি কৃতজ্ঞ।”
এভারকেয়ার চট্টগ্রাম হসপিটালে রয়েছে অত্যাধুনিক এবং বিশ্বমানের ক্যাথ ল্যাব এবং কার্ডিয়াক অপারেশন থিয়েটার । এখানে ২৪/৭ দক্ষ হৃদরোগ বিশেষজ্ঞ, হৃদরোগ সার্জন এবং ক্রিটিকাল কেয়ার বিশেষজ্ঞগণের সমন্বয়ে হৃদরোগের যাবতীয় জটিল রোগের চিকিৎসা সুলভমূল্যে সম্পন্ন করা হয়।

আজকের অনুষ্ঠিত এই ওয়ার্কশপ সেশন এবং অভিজ্ঞতা বিনিময় সভায় উপস্থিত ছিলেন নীলেশ গুপ্ত , চীফ অপারেটিং অফিসার ,এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম; ডা. প্রকাশ কুণ্ডুর নারাসিমহাইয়া, পরিচালক -মেডিকেল সার্ভিসেস, এভার কেয়ার হসপিটাল চট্টগ্রাম; ডাঃ মোহাম্মদ ফজল- ই- আকবর চৌধুরী, মহাব্যবস্থাপক, মেডিকেল সার্ভিসেস, এভারকেয়ার হাসপাতাল হসপিটাল সহ আরও অনেকে।

এভারকেয়ার গ্রুপ সম্পর্কে- এভারকেয়ার গ্রুপ বিশ্বাস করে যে স্বাস্থ্যসেবা একটি মৌলিক অধিকার। উদীয়মান বাজারে বিনিয়োগের মাধ্যমে স্থানীয় জনগণের চাহিদা পূরণে প্রাইভেট ও মানসম্মত স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে প্রতিজ্ঞাবদ্ধ প্রতিষ্ঠানটি।

টেকসই অর্থনৈতিক উন্নয়নের দৃড় সমর্থক হিসেবে উদীয়মান বাজারে বসবাসরত সকল বয়সের মানুষের সুস্বাস্থ্য নিশ্চিত করার বৈশ্বিক চ্যালেঞ্জে সাড়া দিয়েছে এভারকেয়ার। সেই সুবাদে প্রতিষ্ঠানটি প্রচলিত স্বাস্থ্যসেবার ধারা পরিবর্তন ও রূপান্তরকরণের মাধ্যমে, ক্রস-কন্টিনেন্টস প্ল্যাটফর্মের সমন্বয়ে তাদের উন্নত ও মানসম্মত মেডিকেল সেবা সরবরাহ করছে।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, কেনিয়া এবং নাইজেরিয়া সহ দক্ষিন এশিয়া ও আফ্রিকার উদীয়মান বাজারজুড়ে তাদের সমন্বিত স্বাস্থ্যসেবা সরবরাহকারী প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে এভারকেয়ার।

৩৪৪৫ টি শয্যা সহ ৩০টি হাসপাতাল,১৬ টি ক্লিনিক, ৮২ টি ডায়াগনস্টিক সেন্টার এবং ২ টি ব্রাউনফিল্ড অ্যাসেটস এই প্রতিষ্ঠানের পোর্টফোলিও’র অন্তর্ভুক্ত। দেশের উদীয়মান বাজারে একটি সিস্টেম্যাটিক স্বাস্থ্যসেবা তৈরি করতে প্রায় ১১ হাজার কর্মী নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। একটি বিচিত্র স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসেবে এভারকেয়ার গ্রুপ গর্বিত।

এভারকেয়ার হেলথ ফান্ড-এর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান এভারকেয়ার, যা উদীয়মান বাজারে ১ বিলিয়ন মার্কিন ডলার সমতুল্য রাইজ ফান্ডস পরিচালিত স্বাস্থ্যসেবা তহবিল, যা বৈশ্বিক বিকল্প সম্পদ ব্যবস্থাপক টিপিজি’র প্রভাব বিনিয়োগের একটি প্ল্যাটফর্ম। এভারকেয়ার স্বাস্থ্য তহবিল বিশ্বের শীর্ষস্থানীয় অর্থনৈতিক উন্নয়ন সংস্থা এবং বিশ্বের অন্যান্য প্রভাবিত বিনিয়োগকারীদের সমন্বয়ে গঠিত একটি প্রতিষ্ঠান।

www.evercaregroup.com
এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সম্পর্কে – এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, বন্দরনগরীর সর্বপ্রথম ৪৭০ শয্যাবিশিষ্ট মাল্টি ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল। এখানে থাকছে ২৪/৭ জরুরী বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭ টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ যা পুরো অঞ্চলের ধারণক্ষমতার শূন্যস্থান পূরণে সক্ষম। ৪ লক্ষ ৯২ হাজার বর্গফুট আয়তনের উপর নির্মিত হসপিটালটিতে সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবা ও ৫ শতাধিকেরও বেশি মেডিকেল প্রোফেশনালসদের সাথে নিয়ে চট্টগ্রামের সকল স্তরের রোগীদের সর্বোচ্চ মানের সেবা নিশ্চিৎ করবে।
www.evercarebd.com

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুবি প্রেস ক্লাবের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান ও শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি

নাবিলা সাজেদ এষা,কুবি প্রতিনিধি:  কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রেস ক্লাবের ২০২১-২২ বর্ষের কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর …

error: Content is protected !!