রক্তের বন্ধনে আলো ছড়াচ্ছে ‘ব্লাড ডোনার্স ফ্যামিলি

জহিরুল ইসলাম মিলন, টাঙ্গাইল (ধনবাড়ী) প্রতিনিধিঃ- টাঙ্গাইলের ধনবাড়ীতে গতবছর করোনার প্রভাব যখন বেড়ে বাংলাদেশ সরকার যখন হিমশিম খাচ্ছে করোনা পরিস্থিতি মোকাবেলায় লকডাউন এ সকল কিছু বন্ধ বিশেষ করে হসপিটালের রোগীদের জন্য রক্ত পাওয়া খুবই কঠিন হয়ে গিয়েছিল।

ঠিক তখনই ধনবাড়ীর কিছু সাহসী তরুণ এগিয়ে আসেন বাংলাদেশ সরকারকে সহযোগিতা ও দেশের মানুষের জন্য কিছু করার আর সেই সময়েই তারা বিনামূল্যে রক্তদান নিয়ে কিছু একটা করার ইচ্ছার এগিয়ে আসলেন করোনা মহামারী মোকাবেলা করার জন্য কিছু সেচ্ছাসেবী তররণ । এই চিন্তা ধারা থেকেই গত বছর লকডাউন এর সময় “ব্লাড ডোনার্স ফ্যামিলি ধনবাড়ী টাঙ্গাইল” নামে একটি বিনামূল্যে রক্ত একটি সংগঠনটির পথ চলা শুরু করে টাঙ্গাইলের ধনবাড়ীতে।

করোনার সময় রক্তদাতা নিয়ে তারা ছুটে বেরিয়েছি উপজেলা জেলা এবং বিভাগীয় শহরে। ধনবাড়ী সরিষাবাড়ী জামালপুর মধুপুর গোপালপুর টাঙ্গাইল ময়মনসিংহ এবং ঢাকাতেও।

বিগত এক বছরে হতে আজ পর্যন্ত তাদের রক্তদানের সংখ্যা ২৭০। সময়ের সাথে সাথে পাল্লা দিয়ে তাদের বিস্তৃতি বেড়েই চলছে। তাদের বর্তমান রক্তদাতা সেচ্ছাসেবী সদস্য ৫০০ উপরে। এরা সকলেই কোন না কোন ভাবে মানুষের পাশে দাঁড়ানো সর্বোচ্চ চেষ্টা করে।‌ থ্যালাসেমিয়া ক্যান্সার রোগী টিউমার অপারেশন রক্তশূন্যতা বিভিন্ন জটিল অপারেশন রুগীর জন্য নিয়মিত রক্তদান করে যাচ্ছে।

ব্লাড ডোনার্রস ফ্যামিলি ধনবাড়ী টাঙ্গাইল এর এডমিন শহিদুল ইসলাম বলেন,সকাল বিকাল দুপুর কিংবা গভীর রাতেও রক্তদাতা নিয়ে ছুটে গিয়েছে হসপিটালে, রমজানের শুরুতে রাত্রি দশটার সময় ময়মনসিং মেডিকেল কলেজে রক্তদান নিয়ে গিয়েছিলাম। সামনের দিনগুলোতেও এভাবে কাজ চালিয়ে যাবো ইনশাল্লাহ। আজ আমি মধুপুর এ রক্তস্বল্পতায় আক্রান্ত এক বাবার জন্য রোজা রেখে রক্ত দান করে এসেছি। শুধু একটি উপজেলায় নয় আমরা আমাদের এই প্রচেষ্টা সামনে থেকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চেষ্টা করব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে করোনার ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশঙ্কা !

দেশে সীমান্তবর্তী ২৯ জেলায় করোনা সংক্রমন বাড়ছে। এই জেলাগুলোতে করোনার ভয়ঙ্কর ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ছে। …

error: Content is protected !!