দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দিনের বেলায় জরুরী যানবাহন পারাপার

শেখ রনজু আহাম্মেদ,রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে এবার নৌযান পারাপারে কঠোর হয়েছে প্রশাসন। নেওয়া হয়েছে ফেরি পারাপার বন্ধের সিদ্ধান্ত। শুধু মাত্র রাতের বেলায় পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য চলবে ফেরি।

এমন কঠোর সিদ্ধান্ত নেওয়ার পর শনিবার সকাল থেকেই দক্ষিনাঞ্চল থেকে আসা ঢাকামুখী যানবাহনের চাপে ঘাট এলাকায় উপচে পড়া ভিড় দেখা যায়। পারাপারের অপেক্ষায় আটকে পরে প্রাইভেটকারসহ রোগী বহনকারী এ্যাম্বুলেন্স ও মোটর সাইকেলের পাশাপাশি শত শত যানবাহন। এছাড়াও ঢাকা-খুলনা মহাসড়কে পারের অপেক্ষায় থাকে অন্তত ৩ শত পণ্যবাহী ট্রাক।

এর আগে শুক্রবার রাতে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ ও রাতের বেলায় পণ্যবাহী ট্রাক পারাপারের সিদ্ধান্ত নেয় বিআইডব্লিটিসি কর্তৃপক্ষ।

এদিকে শনিবার সকাল ছয়টার পর থেকে বেলা বারার সাথে সাথে ঘাট এলাকায় বাড়তে থাকে যানবাহনের চাপ। চাপ সামাল দিতে হিমশিম খায় ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিটিসি দৌলতদিয়া ফেরি ঘাটের ব্যাবস্থাপক মোঃ ফিরোজ শেখ জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে শনিবার সকাল ৬ টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণরূপে বন্ধ রাখা হয়। তবে জরুরী মরদেহ বহনকারী গাড়ি ও এ্যাম্বুলেন্স পারাপার করার জন্য ৩ টি ফেরি চলাচল করছে। আর আটকে থাকা পণ্যবাহী ট্রাকগুলোকে রাতের বেলায় পারাপার করা হবে বলেও জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের লালপুরে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) উপজেলার গ্রীন ভ্যালি পার্কে …

error: Content is protected !!