কেরানীগঞ্জে রাতের আধারে অবৈধভাবে জোড় করে নিরীহ কৃষকদের জমি দখলের চেষ্টার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নে নিরীহ কৃষকের জমি জোড় পূর্বক অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু ভরাট করে দখলের চেষ্টার অভিযোগ উঠেছে মদিনা মাটি ভরাট প্রকল্প নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। গত ৬ মে বৃহস্পতিবার শাক্তা ইউনিয়নের বলসতা ও হিজড়া গ্রামের কৃষকদের জমি রাতের আধারে দখলের চেষ্টা করে মদিনা মাটি ভরাট প্রকল্প। এ সময় এলাকাবাসী প্রতিরোধ করলে তারা দ্রুত ঘ্টনাস্থল ত্যাগ করে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, স্থানীয় কয়েকজন প্রভাবশালী নেতার সেল্টারে মো: মনির ও জাহিদ বলসতা গ্রামের কালু মিয়া, সিরাজুল ইসলাম,গোলাম হোসেন, তুহিন খান, আব্দুস সালামসহ হিজড়া গ্রামের সানোয়ার হোসেন, শাহাদাৎ হোসেন ও আরো অনেকের কৃষি জমি রাতের আধারে ভরাটের চেষ্টা করে। এ সময় এলাকাবাসী একত্রিত হয়ে প্রতিবাদ করলে , এলাকাবাসীর তোপোর মুখে দখলকারীরা সটকে পড়ে। পরে জিয়া নগর থেকে মোটর সাইকেলে ১৫-২০ জন দখলবাজ এলাকায় এসে গ্রামবাসীদের হুমকি ধামকি ও গালিগালাজ করে। এতে এলাকাবাসীর মধ্যে তীব্র ভিতীর সৃষ্টি হয়। এ ঘটনায় এলাকার নিরীহ কৃষকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী সূত্রে আরো জানা যায়, মদিনা মাটি ভরাট প্রকল্প নামে এই প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে এলাকা নিরিহ ব্যক্তিদের টার্গেট করে এবং বিদেশে অবস্থানরত যে সব ব্যক্তিরা এই গ্রামে জায়গা ক্রয় করেছে তাদের জমি দখল করে মাটি ভরাটসহ নানা অনিয়ম করে আসছে। তারা অচিরেই প্রশাসনের কাছে এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার আবেদন জানান।

এ বিষয়ে শাক্তা ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান মোঃ সালাউদ্দিন লিটন বলেন,আমি ঘটনাটি শুনেছি এবং ভুক্তোভোগী কয়েকজন আমাকে মুঠোফোনে জানিয়েছে। আমি তাদের লিখিত অভিযোগ করতে বলেছি। অভিযোগ দিলে আমি দ্রুত পদক্ষেপ নিবো।

 

এ বিষয়ে অভিযুক্ত মো: মনির বলেন, যারা জায়গাটি কিনেছে তারা আমাদের ভরাটের জন্য অনুরোধ করলে আমরা ভরাট করতে যাই। ঘটনাস্থলে এসে আপনি সত্যতা যাচাই করেন। আমাদের সকল কাগজ পত্রের অনুমোদন আছে।

মো: জাহিদের সাথে কথা বলার চেষ্টা করলে তিনি, মুঠোফোনে কথা বলবো না, আপনি সরাসরি আসুন কথা বলবো, বলে ফোনটি কেটে দেন।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথের জানান, ঘটনাটি আমি জানি না। মাত্র শুনলাম বিষয়টা খতিয়ে দেখছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বুড়িগঙ্গায় গোসল করতে নেমে শিশু নিখোঁজ ; একদিন পর লাশ উদ্ধর

বুড়িগঙ্গা নদীতে সুমন মিয়া নামের (০৯) বছরের এক শিশু গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরদিন …

error: Content is protected !!