ধনবাড়ীতে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে  ইউপি চেয়ারম্যানের সাংবাদিক সম্মেলন

জহিরুল ইসলাম মিলন, টাঙ্গাইল( ধনবাড়ী) প্রতিনিধিঃ- টাংগাইলের ধনবাড়ী উপজেলার বলিভদ্র ইউপি চেয়ারম্যান মো: সুরুজ্জান মিন্টু ধনবাড়ী প্রেস-ক্লাবে এক সংবাদ সম্মেন করেন।

ইউপি চেয়ারম্যান মো: সুরুজ্জান মিন্টু সাংবাদিকদের বলেন, বলিভদ্র ইউনিয়ন পরিষদ কর্তৃক ইউনিয়নের বিভিন্ন রাস্থার পাশ্ব দিয়ে বেশ কিছু বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হয়েছে সরকার এর সহযোগীতায়। আর সেই গাছ এখন মোটামটি বড় হয়েছে। এমন অবস্থায় ইউনিয়নের ধনবাড়ী হতে কেরামজানী রাস্থার নির্মাণ কাজ চলার কারনে রাস্থার দুপাশে ভেকু দ্বারা করায় বলিভদ্র ইউনিয়নের কাকটিআটা মোড়ের পশ্চিম পার্শ্বে রাস্থার সংলগ্ন পুকুরপাড়ের দুটি আকাশমনি গাছ ১১ হাজার ভোল্টের বৈদ্যুতিক তার গাছ ২টির উপর দিয়ে বয়ে গেছে।

গত কয়েক দিন আগে কালবৈশাখী ঝড়ে বৈদ্যুতিক লাইনের তারের সাথে বাড়ী খেয়ে বার বার ফায়ার্র হওয়ার। এমন ঘটনার প্রতিকার চেয়ে গত ১৫ এপ্রিল এলাকার মানুষ লিখিত অভিযোগ করে ইউপি চেয়ারম্যার মো: সুরুজ্জান মিন্টু নিকট। ইউপি চেয়ারম্যান গাছ দুটি‘র কারনে এলাকার মানুষের সেচপাম্প,আবাসিক ও বাণিজ্যিক লাইন প্রায়ই বিচ্ছিন্ন হয়ে যায়। এমন ঘটনার খবর ও এলাকাবাসীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে দেখে বিষয়টি ধনবাড়ী উপজেলা নিবার্হী অফিসার, ধনবাড়ী পল্লী বিদ্যুৎ অফিস কে অবহিত করেন বলে তিনি সাংবাদিকদের জানান। ইউপি চেয়ারম্যান বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার এর নিকট পরামর্শ করে তার মৌখিক অনুমতি পেয়ে ধনবাড়ী পল্লী বিদ্যুত অফিসের এজিএম এর সাথে কথা বলে, তার অফিসের লোকজন নিয়ে বিদ্যুতিক লাইলের নিচের গাছ দুটি স্থানীয় ইউপি সদস্য, মাতাম্বরদেও সহ গ্রাম পুলিশ ও এলাকার মানুষের উপস্থিতিতে ২টি গাছ কাটেন।

গাছ দুটি কাটার পর ঘটনার স্থলেই রেখে ইউপি চেয়ারম্যান মেম্বার, গ্রাম পুলিশ চলে আসে। এমন অবস্থায় কে বা কাহারা ধনবাড়ী উপজেলা নির্বাহী ও সহকারি কমিশনার ভূমি কে জানান। খবর পেয়ে ধনবাড়ী উপজেলা সহকারি কমিশনার ভূমি ঘটনার স্থল থেকে গাছ গোল উদ্ধার করে ধনবাড়ী উপজেলা চত্বরে রাখেন। এমন অবস্থায় ঘটনার স্থন হতে প্রায় দুই কিলোমিটার দূরের একলোক উক্ত ঘটনার বিচার দাবি করে ইউপি চেয়ারম্যান মো: সুরুজ্জান মিন্টু বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় সাংবাদিকরা বিভিন্ন পত্র পত্রিকায় চেয়ারম্যার এর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেন। সংবাদ প্রকাশের পড় ইউপি চেয়ারম্যার মো: সুরুজ্জান মিন্টু আজ ধনবাড়ী প্রেস-ক্লাবে সংবাদ প্রকাশের বিরুদ্ধে প্রতিবাদ সংবাদ সংম্মেলণ করেন। তিনি বলেন, আমার বিরুদ্ধে একটি মহল উঠে পড়ে লেছে। আগামী ইউপি নিবার্চনে যাতে আমার মান ক্ষুণœ হয়। আমি সাংবাদিক ভাইদের মাধ্যমে বলবো আপনারা সত্য কথাটা লেখুন। প্রয়োজনে ঘটনার স্থলে পরির্দশ করে ঘটনার সত্যতা জানুন। আমি একজন সত্য বাদী নির্ভিক সাহসী সমাজ সেবক।

সংবাদ সম্মেলনে উপস্থিত বক্তব্য রাখেন উপজেলার ধোপাখালী ইউপি চেয়ারম্যান মো: আকবর হোসেন,বীরতারা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি,বলিভদ্র ইউনিয়ন আ,লীগের আহব্বায়ক জহির উদ্দিন মাস্টার,বানিয়াজান ইউপি চেয়ারম্যান শামছুল আলম বাবুল,মুশুদ্ধি ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ফটু, পাইস্কা ইউপি চেয়ারম্যান এর প্রতিনিধি মেস্বার মো:রমজান আলী,যদুনাথপুর ইউপি চেয়ারম্যান মীর ফিরোজ আহম্মেদ উপস্থিত না থাকলেই সকলের সাথে এক মত প্রকাশ করেন। সাংবাদিকদের মধ্য উপস্থিত ছিলেন,স্বাধীন বাংলা নিউজ টিভি‘র প্রধান সম্পাদক ও দৈনিক তথ্যধারা পত্রিকার নিজস্ব প্রতিবেদক এস,এম আব্দুর রাজ্জাক, জাতীয় সাংবাদিক সংস্থার ধনবাড়ী উপজেলা শাখার সভাপ্রতি মো: শহিদুল্ল্যা,সাধারণ সম্পাদক মো: জীবন মাহমুদ শক্তি,ধনবাড়ী প্রেস-ক্লাবের সাধারণ সম্পাদক মো: আনছার আলী, সাংবাদিক আবু এহসান, সাংবাদিক সৈয়দ সাজন আহমদ রাজু,জাতীয় সাংবাদিক সংস্থার ধনবাড়ী উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম মিলন,প্রেস-ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রমজান আলী, সাংবাদিক আবুল হোসেন আকাশ,দৈনিক তথ্যধারা মধুপুর প্রতিনিধি মো: সাইফুল ইসলাম, সাংবাদিক সবুজ মিয়া,সাংবাদিক উইনুস প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের লালপুরে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) উপজেলার গ্রীন ভ্যালি পার্কে …

error: Content is protected !!