রাজবাড়ীতে কৃষক লীগের স্বেচ্ছাশ্রমে ধান কাটার উদ্বোধন

শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধি: কৃষক বাচাঁও-দেশ বাচাঁও এই শ্লোগানকে সামনে রেখে , রাজবাড়ীতে জেলা কৃষক লীগের উদ্যোগে স্বেচ্ছাশ্রম ও ধান কাটার শুভ উদ্বোধন করা হয়েছে ।২৮ ই এপ্রিল বুধবার সকালে গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়ন এর নলডুবি গ্রামে কৃষক সাগরের ক্ষেতের প্রায় দেড় বিঘা জমির ধান কেটে উদ্বোধন করা হয়েছে ।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধানা কাটা কর্মসূচি উদ্বোধন করেন কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিক হক, এবং তিনি বলেন মহামারী করোনায় সারাদেশ যখন দূরর্বি সহ যন্ত্রনার মধ্যে দিয়ে অতিবাহিত করেছে বিশেষ করে আমার কৃষক সমাজ খেটে খাওয়া মানুষ গুলো বেশি কষ্টে আছে ।

তিনি আরো বলেন ,আমার সরকার কৃষক বান্ধব সরকার আমার নেত্রী মানীয়য় প্রধান মন্ত্রী শেখ হাসিনা তিনি আমাদের কৃষকলীগের ২৯ই এপ্রিল প্রতিষ্ঠা বার্ষিকীতে আমাদের কে বলে দিয়েছেন অতিত্বে যেমন কৃষকলীগ বাংলাদের কৃষক এবং কৃষীদের সহযেগিতার করে তাদের সাথে জড়িত ছিলো এবারও তারা ২৯ এপ্রিল পরে সারাদেশে করোনা কালে ক্ষতি গ্রস্থ কৃষকদের পাশে থেকে কৃষকের ধান কেটে সহযোগিতা করে দেবে ।

বাংলাদেশের কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিম সমীর চন্দ্র এবং সাধারণ সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতি এমপির, নির্দেশে আমি বাংলাদেশ কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক ফরিদপুর বিভাগের দ্বায়িত্ব প্রাপ্ত নেতা হিসাবে আমি আমার এই নিজ জেলা রাজবাড়ী থেকে আজকের এই ধান কাটা অনুষ্ঠানরে উদ্বোধন করেছি ।

ইতি মধ্যে বাংলাদেশ সরকার বিভিন্ন ভাবে এই করোনা মধ্যে কৃষকদের পোনোধনা দিয়ে সহযোগিতা করে আসছে। তারই ধারা বাহিকতায় এবারো আমাদের প্রানের সংগঠন কৃষকলীগ এবারো কৃষকদের সাথে থেকে তাদেরকে সহযোগিতা করবে । বিনা খরচে ধান কেটে কৃষকের গোলায় ধান উঠায় দেবে । এবং যেসব কৃষক টাকার অভাবে এবং লোকে অভাবে ক্ষেতের ধান কাটতে পারছে না তাদেরকেই কৃষকলীগ সহযোগিতা করবে ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক আবু বক্কার খান , যুগ্ন আহবায়ক মোস্তাফা মহাম্মদ হেনা মুন্সি, যুগ্ন আহবায়ক আবুল হোসেন , সদরের যুগ্ন আহবায়ক মোঃ রাজু আহাম্মেদ , গোয়ালন্দ উপজেলার আহবায়ক আব্দুল মমিন শেখ , গোয়ালন্দ উপজেলার যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন তুষার, সদস্য সচিব , হাবিবুর রহমান , গোয়ালন্দ পৌর সদস্য সচিব লিটন আলী, ছোট ভাকলার সভাপতি মাজেদ সরদার প্রমূখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনায় কাল থেকে সাতদিনের লকডাউন

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে, তার সাথে পাল্লা দিয়ে …

error: Content is protected !!