বাবাকে বাঁচাতে জবি শিক্ষার্থীর আকুতি

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী শ্যামল শীলের বাবা ব্রেন টিউমারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য ২লাখ টাকা প্রয়োজন। বাবার চিকিৎসার জন্য সবার সহায়তা চেয়েছে শ্যামল।

তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলার আশাশুনি থানার নাটানা গ্রামে।

শ্যামল জানায়, গতবছরের ২৫ নভেম্বর হঠাৎ তার বাবা (নরেন শীল) অসুস্থ হয়ে পড়ে। প্রথমে জ্বর ও পর্যায়ক্রমে দুর্বল হতে থাকে তার বাবা। এর কিছুদিন পর বাবার গলা দিয়ে ৭-৮ বার রক্ত বের হয়। এমনাবস্থায় সাতক্ষীরা মেডিকেলে ভর্তি করানো হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার সবকিছু দেখে শ্যামলের বাবার হার্ট ও কিডনির সমস্যার কথা জানান।ডাক্তারদের পরামর্শ অনুযায়ী ঔষুধ নিতে থাকলেও অবস্থার কোন উন্নতি হয়নি।

পরবর্তীতে সাতক্ষীরা সুরক্ষা ডিজিটাল ল্যাবে তার শারীরিক বিভিন্ন পরীক্ষা করানোর পর সেখানে সিটি স্ক্যানে ব্রেইন টিউমার ধরা পড়ে।

এসময় কর্তব্যরত ডাক্তার সুশান্ত কুমার ঘোষ ভারতে নিয়ে তার চিকিৎসার পরামর্শ দেন এবং ঢাকায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের একজন ডাক্তারের (ডাঃ সৌমিত্র সরকার) কাছ থেকেও রিপোর্টগুলো চেক করানোর পরামর্শ দেন। পরবর্তীতে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার সৌমিত্র সরকার শ্যামলের বাবার রিপোর্টগুলো দেখে ব্রেন টিউমারের বিষয়টি আবারও নিশ্চিত করেন এবং তিনিও দ্রুত অপারেশন করানোর পরামর্শ দেন। একই সাথে তিনি বলেন ঢাকাতেই উনার অপারেশন করানো সম্ভব এবং অপারেশন এর জন্য খরচ হবে প্রায় দুই লাখ টাকা।

এদিকে বাবার অপারেশন করানোর জন্য দুই লাখ টাকা জোগাড় করা পরিবারের পক্ষে অসম্ভব জানিয়ে শ্যামল বলেন, বাবার বসত ভিটার পরিমাণ মাত্র শতক।বাবা ও মায়ের উপার্জন দিয়ে কোনরকমে তাদের সংসার চলছিল।কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতি ও বাবা অসুস্থ হওয়ায় পরিবারের ৫ সদস্যের খাবারই ঠিকভাবে জুটছে না। এদিকে শ্যামলের মায়ের হার্টের সমস্যা থাকায় তিনিও খুব অসুস্থ।এমন অসহায় পরিস্থিতিতে শ্যামল সবার কাছে বাবার চিকিৎসার জন্য সহায়তা করার অনুরোধ জানিয়েছেন।

মানবিক সহায়তা পাঠাতে পারেন:
শ্যামল শীল (ছেলে) ০১৭৩৪৫৭৩৯০৭ (বিকাশ)
সরস্বতী শীল (স্ত্রী) ০১৭৮৮৭১৮৪৭৯-৩ (রকেট)

এছাড়াও Shyamol Shil
Exim Bank
Islampur Branch,Dhaka
Account No: 09912100040317 এই ব্যাংক একাউন্টে সহায়তা পাঠাতে পারেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

এবার নাটোরে শিয়াল আতংক, সংশ্লিষ্টরা দায় চাপলেন একে অন্যের ঘাড়ে

সজিবুল ইসলাম হৃদয়: নাটোরের লালপুর উপজেলার বিভিন্নস্থানে বেড়েছে শিয়াল আতংক। শেয়ালের কামড়ে ক্ষত-বিক্ষত হওয়ার খবর …

error: Content is protected !!