রাজবাড়ীতে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় আ. লীগ নেতা গ্রেপ্তার

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধিঃ রাজবাড়ীর গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সুজ্জলকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে গোয়ালন্দ শহরের কুমড়াকান্দি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে। সম্প্রতি দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমানের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী হিসেবে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করেছে পুলিশ।

পুলিশ জানায়, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে শহরের কুমড়াকান্দি গ্রামের একটি মেহগনি বাগান থেকে পৌর আ.লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সুজ্জলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাকে দ্রুত সরাসরি রাজবাড়ী আদালতে প্রেরণ করা হয়।

এর আগে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার মামলায় এজাহারভুক্ত আসামী হিসেবে পৌর আ.লীগের সাংগঠনিক সম্পাদক লিয়াকত হোসেন এবং শাওন মন্ডল ও মাসুদ মোল্লা নামের আরো তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। এই নিয়ে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার ঘটনায় মোট চারজনকে গ্রেপ্তার করলো পুলিশ।

পুলিশ ও সংশ্লিস্ট সূত্র জানায়, ১৯ মার্চ দিবাগত রাত সাড়ে ৮টার দিকে গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় সভা শেষে বের হন উপজেলা আ.লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল (৪৫)। সভা শেষ করে ইউপি চেয়ারম্যান নিকট এক স্বজনের মোটরসাইকেলে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা করেন। শহরের ঘোনাপাড়া তিন রাস্তার মোড় পৌছামাত্র মোটরসাইকেল গতিরোধ করে দুর্বৃত্তরা তাকে অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে রক্তাত্ব জখম অবস্থায় স্থানীয়দের সহযোগিতায় তাঁকে উদ্ধার করে প্রথম গোয়ালন্দ পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে ঢাকায় স্থানান্তর করে। ঢাকায় চিকিৎসা শেষে গত সপ্তাহে তিনি নিজ বাড়ি ফিরে আসেন।

এদিকে ইউপি চেয়ারম্যানের ওপর হামলার পরদিন (২০ মার্চ) তাঁর চাচাতো ভাই আরিফ মন্ডল বাদী হয়ে গোয়ালন্দ ঘাট থানায় একটি হত্যা চেষ্টা মামলা (নং-২১) দায়ের করেন। মামলায় দলের ১৬জন নেতাকর্মী এবং অজ্ঞাত আরো ৬-৭জনকে আসামী করা হয়। দলীয় অভ্যন্তরীন কোন্দল ও দৌলতদিয়া ঘাটের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই হামলার সূত্রপাত বলে দাবী করা হয়।

সংবাদের সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দ ঘাট থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে দুপুর সাড়ে ১২টার দিকে কুমড়াকান্দি গ্রামের একটি মেহগনি বাগান থেকে আ.লীগ নেতা সফিকুল ইসলাম সুজ্জলকে গ্রেপ্তার করে রাজবাড়ীর আদালতে প্রেরণ করা হয়েছে। মামলার অপর আসামীদের গ্রেপ্তারে পুলিশ মাঠে তৎপর রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঝালকাঠিতে বিএনপির নেতাকর্মীদের রাস্তায় নামতে দেয়নি পুলিশ

মো. নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধি: বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ঝালকাঠিতে বিক্ষোভ কর্মসূচী …

error: Content is protected !!