করোনাকালীন নরসিংদী কৃষি বিপণন অধিদপ্তরের কার্যক্রম

হৃদয় এস সরকার,নরসিংদী: করোনাভাইরাস বিস্তার রোধে নরসিংদী কৃষি বিপণন অধিদপ্তরের কার্যক্রম অব্যাহত রয়েছে। জনসাধারণের নিত্য প্রয়োজনীয় পণ্যের চাহিদা পূরণে ও করোনা সংক্রমণের ঝুঁকি হ্রাসকল্পে স্বাস্থ্য বিধি মেনে উন্মুক্ত স্থানে কাঁচাবাজার স্থানান্তরসহ নির্ধারিত সময় মেনে বাজার পরিচালনায় কাজ করছে তারা।

নরসিংদী কৃষি বিপণন অধিদপ্তরের কর্মকর্তা কিশোর কুমার সাহাস বলেন, মন্ত্রীপরিষদ বিভাগের প্রজ্ঞাপন ও নরসিংদী জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি অনুযায়ী লকডাউন ও করোনা প্রতিরোধে গত ৪ এপ্রিল  থেকে নরসিংদীর ৮ টি কাঁচাবাজার ভেলানগর, শাপলা চত্বর,  বটতলা বাজার, নরসিংদী বড় বাজার, শিক্ষা চত্বর বাজার, সাহে প্রতাপ বাজার, হোসেন বাজার ও মাধবদী বাজার স্থানান্তরসহ নির্ধারিত সময় সূচী অনুযায়ী বাজার খোলা রাখা তদারকি এবং অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে ব্যবস্থা গ্রহণ করে নরসিংদী কৃষি বিপণন অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীরা।

আমার নেতৃত্বে সহকারী প্রশিক্ষণ কর্মকর্তা আতিকুল ইসলাম সহ অন্যান্যরা বাজারসমূহে স্বাস্থ্য বিধি মেনে ক্রয়-বিক্রয় পরিচালনার পাশাপাশি ক্রেতা-বিক্রেতাদের বিভিন্নভাবে সচেতন করা হচ্ছে। এছাড়া, রমজান উপলক্ষ্যে দ্রব্যমূল্য জনিত কারণে ক্রেতা সাধারণের ভোগান্তি কমাতে ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে রমজানের লিফলেট বিতরণ অব্যাহত আছে। প্রতিদিনের বাজার-দরের তালিকা দৃশ্যমান স্থানে টানানো নিশ্চিত করার পাশাপাশি ব্যবসায়ীদের এ বিষয়ে সতর্ক করা হয়।

এছাড়াও নিত্য প্রয়োজনীয় কৃষি পণ্য পরিবহন ও সরবরাহ স্বাভাবিক রাখতে প্রতিনিয়ত নরসিংদী জেলার বিভিন্ন বাজার বিশেষ নিত্য প্রয়োজনীয় কৃষি পণ্য পরিবহন ও সরবরাহ স্বাভাবিক রাখতে চেষ্টা করা হচ্ছে। দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে এ কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তবে, লকডাউন চলমান থাকায় এবং নিজস্ব পরিবহন সুবিধা না থাকায় আমাদের কাজ করতে ভালোই বেগ পেতে হচ্ছে।

 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের কাজে ভোগান্তিতে স্থানীয়রা

রাকিবুল হাসান সুমন,ত্রিশাল ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে মাটি ভরাট …

error: Content is protected !!