লালপুরে আ.লীগ নেতার বিরুদ্ধে ১০ টাকা কেজি চাল বিক্রিতে অনিয়মের অভিযোগ

নাটোরের লালপুরে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজি চাল বিক্রি কার্যক্রমে অনিয়মের প্রতিবাদ করায় এক যুবকে মারধরের অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলার জয়রামপুর গ্রামের লিখন আলী বিদিরপুর এলাকায় ডিলার ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মাহমুদুল হক মুকুলের বাড়িতে ১১৫৮ নং কার্ড নিয়ে ১০ টাকা কেজিতে চাউল কিনতে যায় । এসময় এক মাসের চাল দিয়ে বিতরণ কার্ডে মার্চ ও এপ্রিল দুই মাসের বিতরণ স্বাক্ষর করেন মাহমুদুল হক মুকুল। এসময় লিখন বাকি এক মাসের চাল দাবি করলে তার প্রতি ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করেন এই আওয়ামী লীগ নেতা।

এ বিষয়ে ১১৬২ নং কার্ডধারী মিনু বেগম ও ১২২৪ নং কার্ডধারী হাবিবুর জানান, তাদেরও মার্চ মাসের চাল দেয়া হয় নি, অথচ চাল বিতরণ ঘরে দুই মাসের স্বাক্ষর করেছেন ডিলার।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে অভিযুক্ত মুকুল দাবি করেন, তাকে রাজনৈতিকবাবে সম্মান ক্ষুন্ন সহ হেয় করার উদ্দেশ্যে প্রতিপক্ষরা এমন মিথ্যা কাহিনী প্রচার করছে। তিনি আরো জানান, এপ্রিল মাসে ৯ জনের কার্ড রিপ্লেস হয়েছে তার মধ্যে লিখন একজন। ওই ৯ জনের চাল তার ঘরে রাখা আছে।

ফুড অফিসার ডালিম কাজী জানান, যে ৯ জন ওই চাল পাবে তাদের তালিকা তিনি পাঠাবেন। তালিকা দেখে চালগুলো দিতে বলেছেন। লিখন নতুন কার্ডধারী বিধায়, সে ওই চাল পাবে না। বিষয়টি বলার পরও সে তার কার্ড ছিড়ে খারাপ আচরণ করে। এসময় তিনি লিখনকে পিঠে ধাক্কা দিয়ে বের করে দিয়েছেন কোন মারপিট করেননি।

দুড়দুড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান জানান, ঘটনাটি তিনি শুনেছেন। ঘটনা সত্য। বিষয়টি খতিয়ে দেখা হবে।

লালপুর থানার ওসি ফজলুর রহমান জানান, বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার জানান, ই-মেইলে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!