লকডাউনে পথশিশু ও ভাসমান মানুষের পাশে ‘শ্রমজীবী ক্যান্টিন’

জবি প্রতিনিধি: করোনাকালীন সংকটে শ্রমজীবী মানুষের মাঝে খাবার পৌঁছে দিচ্ছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদ। সংগঠনটির নেতাকর্মীরা শ্রমজীবী ক্যান্টিনের খাবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, বাহাদুরশাহ পার্ক ও সদরঘাট এলাকায় শ্রমজীবী, পথশিশু ও ভাসমান মানুষদের মধ্যে বিতরণ করছেন।

এই কর্মসূচিকে ‘দাতব্য নয় সংহতি, শ্রমজীবী ক্যান্টিন, জীবন জয়ী হবে’ এই হ্যাশট্যাগ দিয়ে ফেসবুকে ক্যাম্পেইন চালাচ্ছে সংগঠনটি।

জানা যায়,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের কর্মসূচির অংশ হিসেবে গত ১৪ এপ্রিল থেকে অসহায় মানুষদের মাঝে খাবার পৌঁছে দিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা।

এ উদ্যােগ সম্পর্কে ছাত্র ইউনিয়ন জবি সংসদের সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিন বলেন, আমরা মাস্ক বিক্রির টাকার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র ইউনিয়নের সাবেক শুভানুধ্যায়ীদের সহযোগিতায় ক্যান্টিন চালাচ্ছি। আমরা কতো দিন চালাবো সে ব্যাপারে নিশ্চিত নই। পুরোটাই নির্ভর করছে আমাদের শক্তি সামর্থ্য আর সহযোগিতার ওপর। তবে লকডাউন যতদিন চলছে, আমরা ততদিন কিছু না কিছু করার চেষ্টা করবো।

তিনি আরও বলেন, আমরা আমাদের উদ্যোগকে দাতব্য মনে করে ছাত্রদের সাথে শ্রমিকদের এই সংহতি উদ্যোগ নিয়েছি৷ তবে এই দায়িত্বটা মূলত রাষ্ট্রের। আমরা দাবি জানাবো, রাষ্ট্রীয়ভাবে যেনো লকডাউনে শ্রমজীবী, পথশিশুদের খাদ্য ও স্বাস্থ্য সহায়তা প্রদান করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের শ্রমজীবী ক্যান্টিন থেকে আমরা মূলত আমাদের বিশ্ববিদ্যালয়ের আশপাশের মানু্ষজন যাদের সাথে আমাদের চলতে ফিরতে দেখা হয় তাদের সাথে আমাদের সামর্থ্য ভাগাভাগি করার চেষ্টা করছি।

উল্লেখ্য,শ্রমজীবী ক্যান্টিনে সহযোগিতার জন্য বিকাশ- ০১৯৭১১০৪০৭৭, নগদ- ০১৯৭১১০৪০৭৭ ও রকেট- ০১৬৭২১১১৯৯৬-৬ নাম্বারে সহায়তা আহ্বান করেছে সংগঠনটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ফ্রি সবজি বাজার নিয়ে অসহায় মানুষের পাশে জবি ছাত্রলীগ

জবি প্রতিনিধি:  করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় ও কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে ঘুরে ঘুরে বিনামূল্যে সবজি …

error: Content is protected !!