নামে ‘ঘি’, বানানো হচ্ছে তেল, ডালডা আর রং দিয়ে

এম.এম.জাহিদ হাসান হৃদয় (আনোয়ারা, চট্টগ্রাম): মোড়কে দেওয়া আছে ৯৯.৮০% মিল্ক ফ্যাটের আসল “ঘি”, বিক্রি হচ্ছে কেজি প্রতি হাজার টাকা কিংবা আরো বেশী দামে। তবে তা বানানো হচ্ছে তৈল,ডালডা, আর খাবার রং দিয়ে।কুচরা, পাইকারী মূল্যে এসব ভেজাল ঘি যাচ্ছে উপজেলার বিভিন্ন মার্কেটে। এমন অভিযোগে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার ১নং বৈরাগ ইউনিয়নে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (২০-ই এপ্রিল) উপজেলার সহকারী (ভূমি) কমিশনার তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বে এমনি একটি ভেজাল ঘি কারখানায় অভিযান চালিয়ে ঘটনাস্থলেই নকল ঘি ধ্বংস ও কারখানা বন্ধ করে দেওয়া হয়। এবং কারখানা মালিককে দেওয়া হয় ২০ হাজার টাকা অর্থদণ্ড।

অভিযানের বিষয়ে উপজেলার সহকারী (ভূমি) কমিশনার তানভীর হাসান চৌধুরী বলেন, তেল, ডালডা, খাবার রং এবং আরো অন্যান্য খাবার অযোগ্য জিনিস দিয়ে ভেজাল ঘি বানানো হচ্ছে।
আর এসব ভেজাল ঘি অসাধু বাবুর্চির সাথে চুক্তি করে যাচ্ছে কমিনিউটি সেন্টারের বড় বড় প্রোগ্রামে। যা মানবদেহ রোগব্যাধি নিশ্চিত।

বৈরাগ ইউনিয়নে এরকম একটি ঘি তৈরির কারখানার সন্ধান পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ঘটনাস্থলেই নকল ঘি ধ্বংস ও কারখানা মালিককে অর্থদণ্ড দেওয়া হয়েছে। পরে কারখানাটি সীলগালা করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’ নিহত

কেরানীগঞ্জে ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গুলিবিব্ধ হয়ে অজ্ঞাতপরিচয় (২৫) ডাকাত নিহত হয়েছেন। রোববার দিবাগত …

error: Content is protected !!