মান্দায় জমির মালিককে প্রতিপক্ষ সাজিয়ে থানায় মিথ্যা অভিযোগ

নওগাঁর মান্দায় জমির মালিককে প্রতিপক্ষ সাজিয়ে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে ও স্থানীয় সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, উপজেলার জয়পুর গ্রামের মৃত করিম আলী দেওয়ানের ছেলে জানবক্স দেওয়ান তার স্ত্রীর পৈত্রিক সূত্রে পাওয়া জমি দীর্ঘ দিন থেকে ভোগ দখল করে আসছিলেন। হঠাৎ একই গ্রামের প্রতিবেশী মুনসুর আলী উক্ত সাড়ে চার শতক জমি দখলের পাঁয়তারা করেন। জমির মালিক জানবক্স তার রোপনকৃত ইরি ধান শনিবার (১৭ এপ্রিল) সকালে কেটে বাড়িতে তুলে নিয়ে যান। কিন্তু প্রতিপক্ষের মুনসুর আলী কিছু সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে ধান কাটার একদিন পর থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে সংবাদ প্রকাশ করিয়েছেন বলে জমি মালিকের অভিযোগ।

জমি মালিক জানবক্স জানান, আমার স্ত্রীর পৈত্রিক সূত্রে সাড়ে চারশতক জমি পেয়ে দীর্ঘ দিন ধরে ভোগদখল করে আসছিলাম। হঠাৎ করে প্রতিবেশী মুনসুর উক্ত জমির মালিকানা দাবি করে বিভিন্ন ভাবে দখলের পাঁয়তারা করে আসছিলেন। আঠারো শতক জমির ইরি ধান কেটে নিয়েছি বলে মুনসুর আলী অজ্ঞাতনামাসহ চার জনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে সংবাদ প্রকাশ করে নিয়েছেন।

অভিযোগকারী মনসুর আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, জানবক্স আমার রোপণকৃত আনুমানিক ৫শতক জমির ধান কেটে নিয়েছেন। মামলা জোরদার করতে একই খতিয়ানের জমি হওয়ায় ১৮শতক জমির ধান কাটার অভিযোগ দায়ের করেছি তাদের বিরুদ্ধে।

এব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান বলেন, তদন্ত করে প্রকৃত জমির মালিক খতিয়ে দেখে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

এবার নাটোরে শিয়াল আতংক, সংশ্লিষ্টরা দায় চাপলেন একে অন্যের ঘাড়ে

সজিবুল ইসলাম হৃদয়: নাটোরের লালপুর উপজেলার বিভিন্নস্থানে বেড়েছে শিয়াল আতংক। শেয়ালের কামড়ে ক্ষত-বিক্ষত হওয়ার খবর …

error: Content is protected !!