ফুলপুরে রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ করলো স্হানীয়রা

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- ফুলপুর বাসস্টেশনে সড়ক ও জনপথ বিভাগের অপরিকল্পিত সরু রাস্তা নির্মাণ করায় ক্ষোভ এবং রাস্তার কাজ বন্ধ রেখে সঠিক ভাবে রাস্তা নির্মাণ করতে প্রতিবাদ জানিয়েছে স্হানীয় জনগণ। ফুলপুর বাসস্টেশনে আরসিসি পাকা সড়ক নির্মাণ কালে একই সড়কের উপর দু ধরনের কাজ দেখে এলাকার সচেতন জনগণ উক্ত সড়ক নির্মাণ কাজে বাধা প্রদান করেন।

ফুলপুর বাস স্টেশনের মূল সড়ক থেকে রাস্তার দুই পাশে যাত্রীবাহী বাস দাঁড়ানোর জন্য রাস্তার দুই পাশে অতিরিক্ত ১০ ফিট ১০ ফিট সড়ক প্রশস্তকরণ করার পরিকল্পনা নিয়ে রাস্তার এক পাশে রাস্তা নির্মাণ সম্পন্ন হয়েছে।

অপর পাশের অংশে রাস্তা নির্মাণ কাজ চলমান। ফুলপুর পোস্ট অফিস হইতে বাস স্টেশনের মধ্যস্থল সড়ক ও জনপথ টেকইয়ার্ড কাঁচা বাজার সামু খানের হোটেল পর্যন্ত রাস্তা প্রশস্তকরণ ঠিক থাকলেও সামু খানের হোটেলের পর থেকে ফুলপুরের শেরপুর মোড়, স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ভাষা সৈনিক এম শামসুল হক স্কোয়ার গোল চত্বর পর্যন্ত পূর্বের রাস্তার চেয়েও সরু করে সড়ক নির্মাণ কাজ হাতে নিয়েছে নির্মাণকারী প্রতিষ্ঠান।

রাস্তার মূল অংশ বাদ দিয়ে কাজ আরম্ভ করায় এলাকার সচেতন জনগণ বিষয়টি দেখে ক্ষুভ এবং প্রতিবাদ সহ কাজ বন্ধ রাখতে বাধা প্রদান করেন। ফুলপুর বাস স্টেশনের এই সরু রাস্তা নির্মাণ হলে পূর্বের চেয়েও অধিক যানজট লেগে থাকবে এবং সড়ক দুর্ঘটনা বৃদ্ধি পাবে। সুন্দর্য নষ্ট হবে ভাষা সৈনিক এম শামসুল হক গোল চত্বর ও স্বাধীনতার স্মৃতিস্তম্ভ মুক্তিযোদ্ধা স্কোয়ারের।

ভোগান্তিতে পরবে দূরপাল্লার যানবাহন সহ হাট-বাজারের পথচারী স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষার্থী বৃন্দ। মহা সড়ক নির্মাণের সকল সফলতা এবং সৌন্দর্য ধুলিস্যাৎ হয়ে যাবে ফুলপুরের এই সরু সড়ক নির্মাণ কাজের ফলে। ফুলপুর বাস স্টেশনের যানজট নিরসনের এবং রাস্তার প্রশস্তকরণের লক্ষ্যে কিছুদিন পূর্বে সরকারি হালটের উপর থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সড়ক ও জনপথ বিভাগের রাস্তার শেষ প্রান্তে সরানো হয়েছে খুঁটি বিদ্যুতের। অথচ রাস্তা নির্মাণ করা হচ্ছে পূর্বের চেয়ে সরু করে।

এলাকার সচেতন জনগণ বলছে এই সরু রাস্তা নির্মাণের ফলে এলাকার মানুষের উপকারের চেয়ে ক্ষতির দিকটাই বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। সরু স্থানে বৃদ্ধি পাবে সড়ক দুর্ঘটনা আর যানজট। যানজট নিরসন এবং সড়ক দুর্ঘটনা রোধে সঠিক তদন্ত করে রাস্তার প্রশস্তকরণ সুন্দর্য বর্ধনে সড়কটি নির্মাণ করা হলে জনগণের কল্যাণ হবে। উপজেলা নির্বাহি অফিসার, সড়ক ও জনপথ বিভাগের বিভাগীয় নির্বাহি প্রকৌশলী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহোদয় সহ সরকারি মহলের হস্তক্ষেপে, স্বাধীনতার স্মৃতিস্তম্ভের সৌন্দর্য রক্ষার স্বার্থে রাস্তাটি মিল রেখে নির্মাণ করার দাবি জানান বাধা প্রদানকারী সচেতন জনগণ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আমান উল্লাহ আমানের সুস্থতা কামনায় মসজিদে মসজিদে দোয়া

মোঃ মাসুদ করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য, ডাকসুর সাবেক ভিপি ও সাবেক …

error: Content is protected !!