ময়মনসিংহ জেলার আয়োজনে “ফাস্ট এইড, ফাস্ট সোলেশন”. আয়োজিত

 

ভলান্টিয়ারদেরকে ফার্স্ট এইড সম্পর্কে অভিজ্ঞ করে তুলতে ভিবিডি ময়মনসিংহ জেলার আয়োজন “ফাস্ট এইড, ফাস্ট সোলেশন”. আয়োজিত।

গতমাসে সরাসরি এই ওয়ার্কশপটির প্রথম পর্বের পর গত ১২ এপ্রিল, ২০২১ ইং তারিখে অনলাইনে আয়োজন করে এর দ্বিতীয় পর্ব ” First Aid, First Solution, April-2021″.

ওয়ার্কশপটিতে ৩১ জন অংশগ্রহণকারী ভলান্টিয়ারদের প্রশিক্ষণ দেন ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতালের মেডিসিন বিভাগের রেসিডেন্ট ডা. রামিম ইসলাম ইবনে নূর।

কর্মশালাটিতে প্রাথমিক প্রতিবেদনে প্রতিটা ধাপ আলোচনা করা হয়।তার পাশাপাশি আগুনে পোড়া, সাপে কাটা বা ইলেক্ট্রিক শক হতে শুরু করে স্ট্রোক, প্রেশার, হার্ট অ্যাটাক, ডায়াবেটিস এমনকি বর্তমান কোভিড পরিস্থিতিতে কীভাবে নিজের এবং অন্যদের রক্ষা করা যায়, কি কি করণীয় সকল ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন কর্মশালাটির এই ফেসিলিটেটর।

ওয়ার্কশপের এক পর্যায়ে অনুভূতি প্রকাশের সময় একজন অংশগ্রহণকারী জানায়, ‘এসকল বিষয়ে সবারই জ্ঞান থাকা প্রয়োজন। কারণ দূর্ঘটনা আমাদের নিত্যদিনের সঙ্গী, অনেকসময় এই প্রাথমিক প্রতিবিধানেই হয়তো তার প্রপ্তিকার করা সম্ভব। কিন্তু আমাদের সেটা জানা না থাকলে বিপদে পরতে হয়।’

আয়োজকদের প্রত্যাশা এই ওয়ার্কশপ ভবিষ্যতে সবার অনেক কাজ লাগবে এবং এই জ্ঞান বাকিদের মাঝেও ছড়িয়ে দিবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রেমিককে বিয়ে করতে স্বামীকে হত্যার চেষ্ঠা

বিয়ের বয়স ৯ মাসের মধ্যে প্রতিবেশী এক যুবকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন স্ত্রী কাকলী খাতুন। …

error: Content is protected !!