করোনা সামাল দিতে হিমশিম খাচ্ছে সরকার : জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে সরকার বলে মন্তব্য  করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেন, করোনাভাইরাসের প্রকোপ দেখা দেয়ার এক বছর পার হলেও দেশের চিকিৎসা ব্যবস্থার তেমন কোন উন্নয়ন হয়নি। হতদরিদ্র মানুষের জন্য করোনা চিকিৎসা অসম্ভব হয়ে পড়েছে।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, করোনায় আক্রান্ত রোগীরা হাসপাতালে সিট পাচ্ছেনা। পয়সা খরচ করেও আইসিইউ পাচ্ছেনা মারাত্মক ভাবে আক্রান্ত রোগীরা। গেলো বছর মার্চ থেকেই আমরা জাতীয় পার্টির পক্ষ থেকে করোনা পরীক্ষা বাড়ানোর পাশাপাশি প্রতিটি জেলা সদরে আইসিইউ স্থাপণের দাবি জানিয়ে আসছি। পর্যাপ্ত অক্সিজেন সহায়তার প্রস্তুতি রাখতে পরামর্শ দিয়েছি সরকারকে। কিন্তু সাধারণ মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ণে সরকারের তেমন কোন উদ্যোগ নেই। চিকিৎসা না পেয়ে সাধারণ মানুষ হতাশ হয়ে পড়েছে। সাধারণ মানুষের চিকিৎসায় সরকারে উদাসীনতা সবার সামনে পরিস্কার।

তিনি আরও বলেন, সরকার হাজার কোটি টাকা ব্যয়ে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছে, সেগুলো দরকার আছে। কিন্তু এই মুহুর্তে তার চেয়ে বেশি জরুরী হয়ে পড়েছে মানুষের জীবন বাঁচাতে চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন।দ্রুততার সাথে সরকার দেশের চিকিৎসা ব্যবস্থা উন্নয়ণ করে সাধারণ মানুষের জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করবে বলে আশা প্রকাশ করেন জিএম কাদের।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনা মহামারীর ১০ বছর আগেই সরকার রাজনৈতিক ভাবে আক্রান্ত হয়েছে: গয়েশ্বর চন্দ্র রায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন জনগন ছাড়া কোন রাজনীতি হয় না, …

error: Content is protected !!