ত্রিশালে মৎস্যচাষীদের নিয়ে আলোচনা সভা

রাকিবুল হাসান সুমন,ত্রিশাল প্রতিনিধি :-

ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সকল মৎস্যচাষীদের সাথে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ ১১ এপ্রিল রবিবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত আলোচনা ও মতবিনিময় সভায় মৎস্যচাষী,মাছ ক্রয় ও বিক্রয়ের সাথে জড়িত এবং মৎস্য আড়ৎ ব্যবসায়ীদের উপস্থিতিতে মাছ চাষের বর্তমান সুবিধা – অসুবিধা ও করণীয় নিয়ে,সমস্যাসমূহের দিকে দৃষ্টিপাত, তার সহজতম প্রতিকারের জন্য খোলামেলা মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সর্বদিক থেকে বিবেচনা করে,সর্বসম্মত ভাবে সিদ্ধান্ত গৃহিত হয় যে,আড়ৎদারগণ মৎস্যচাষীদের কাছ থেকে যে পরিমাণ মাছ নিবেন, ঠিক সেই পরিমাণ মূল্ল্য পরিশোধ করবেন।অর্থাৎ অতিরিক্ত ‘ডলক’ নিবেন না, ৫০ কেজি মাছ ক্রয় করলে ৫০ কেজি মাছেরই মূল্ল্য পরিশোধ করবেন।

উক্ত মতবিনিময় ও আলোচনা সভায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মৎস্য চাষি আলহাজ্ব জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম,উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ুন আকন্দ ও উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান এএনএম শোভা মিয়া আকন্দ।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম রুমা, রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল সরকার ,সাখুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ মোঃ গোলাম ইয়াহিয়া,ত্রিশাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ আমিন,মৎস্য খামারি তাজুল ইসলাম,রুবেল মিয়াসহ বিভিন্ন ইউনিয়নের শতাধিক মৎস্য খামারি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ধান ক্ষেত থেকে কন্যা শিশুর লাশ উদ্ধার

নাটোরের লালপুরে ধান ক্ষেত থেকে বাবলী (৬) নামে এক কন্্যা শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে …

error: Content is protected !!