লেবানন

লেবানন এ বাংলাদেশী শ্রমিকের রহস্যজনক মৃত্যু

লেবানন এ সেলিম নামে এক বাংলাদেশী শ্রমিকের রহস্যজনক ভাবে মৃত্যু হয়েছে। নিহতের বয়স ৩৭ তিনি ঢাকার দোহারের বাসিন্দা।

শনিবার লেবানন বারবির মাকসিদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। স্থানীয় প্রবাসী বাংলাদেশীদের সুত্রে জানা যায় , মো. রানা ওরফে সেলিম ঢাকা জেলার দোহার উপজেলার পালামগঞ্জ খালপাড় গ্রামের মোঃ তৈয়ুব আলীর সন্তান। সঠিক কোন কাগজ পত্র না থাকায় গেল ১০ বছর ধরে তিনি বাংলাদেশে আসতে পারেন নি।
এদিকে সেলিমের মৃত্যুর খবর শুনে দেশের বাড়িতে চলছে শোকের মাতম। হাসপাতাল সূত্রে জানা যায়, মাথায় প্রচন্ড ভাবে আঘাত পাওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়।
যথাসময়ে হাসপাতালে নিয়ে আসতে পারলে হয়তো তাকে বাঁচানো সম্ভব হতো এমনটাই জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে চিকিৎসকদের ধারনা শক্ত কিছু দিয়ে তার মাথায় আঘাত করা হয়েছে।
জানা যায়, সেলিম বৈরুতের সাবরা এলাকায় বসবাস করতেন। গত বৃহস্পতিবার সেলিমকে রাস্তায় আহত অবস্থায় পরে থাকতে দেখে লেবানিজরা রেডক্রস সোসাইটিকে খবর দেয়। রেডক্রস কর্মকর্তাদের সহযোগীতায় সেলিমকে বারবির মাকাসিদ হাসপাতালে রেখে স্থানীয় লেবানিজরা চলে যায়।
পরবর্তীতে খবর পেয়ে স্থানীয় বাংলাদেশীরা সেলিমকে হাসপাতালে দেখতে যায়। কিন্তু কিভাবে সেলিম মাথায় এতবড় আঘাত পেল তা কেউ জানেন না। সেলিমের এই মর্মান্তিক মৃত্যুর রহস্য অধরাই রয়ে গেলো।
বালাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করে জানা যায়, লাশটি দেশে পাঠাতে দূতাবাস প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। এদেশের করনীয় কাজ সম্পন্ন করে খুব অল্প সময়ের মধ্যেই কোন ঝক্কিঝামেলা ছাড়া সরকারি খরচে লাশ দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন দূতাবাস কর্তৃপক্ষ। মরহুমের মরদেহ বর্তমানে বাবদার একটি লাশঘরে রাখা হয়েছে।

মো জুয়েল রানা :লেবানন প্রতিনিধি।

নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রেমিককে বিয়ে করতে স্বামীকে হত্যার চেষ্ঠা

বিয়ের বয়স ৯ মাসের মধ্যে প্রতিবেশী এক যুবকের সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন স্ত্রী কাকলী খাতুন। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!