অবৈধ

“অবৈধ ২৯১ জন প্রবাসী বাংলাদেশির মাঝে বিমান টিকেট বিতরণ”


মো জুয়েল রানা, লেবানন প্রতিনিধি :-গত ২২শে ডিসেম্বর সোমবার বাংলাদেশ দূতাবাসে ২৯১ জন অবৈধ প্রবাসী বাংলাদেশীদের মাঝে চলতি মাসের শেষ সপ্তাহে পৃথক চারটি ফ্লাইটের বিমান টিকেট আনুষ্ঠানিক ভাবে বিতরন করেন।বর্তমান বাংলাদেশ সরকারের নিযুক্ত লেবাননে রাষ্টদূত আবদুল মোতালেব সরকার।

অবৈধ প্রবাসী বাংলাদেশীদের কথা সাথে বলে জানাযায়, তারা বিভিন্ন ভাবে বৈধ হয়ে এদেশে প্রবেশ করলেও কতিপয় দালালের খপ্পরে পরে ও বিভিন্ন সমস্যার কারনে অবৈধ হয়ে যায়। কেউ আবার নারী লোভী দালালের ফাঁদে পা দিয়ে অধিক টাকা আয় করার লক্ষে অবৈধ হয়ে বিপাকে পড়ে। তার পর কারও আট বছর আবার কারও দশ বছর পেরিয়ে গেলেও কাগজ পত্রবিহীন থাকায় প্রিয় মাতৃভুমি দেশ বাংলাদেশে আর ফেরত যাওয়া হয়ে ওঠেনি।

টিকেট নিতে আসা সালমা বেগম,তাসলিমা আক্তার,সুমা,সোহাগ ও আফসানা সহ আরও অনেকে বলেন,কাগজপত্রবিহীন গত আট, নয় বছর যাবত অনেক দূঃখ ও কষ্টে দিন যাপন করছি। আমাদের স্যার মোতালেব সরকার কে আমরা সবাই ধন্যবাদ জানাই তিনি আমাদের কাছ থেকে কোন প্রকার জরিমানা ছাড়া মাত্র ৩৫০$ডলার ভিতরে কাগজপত্রবিহীন নারী-পুরুষ শ্রমিকদেরকে দেশে ফেরত যাওয়ার সুযোগ করে দিয়েছেন।

এসময় উপস্থিত প্রবাসী বাংলাদেশীদের উদ্যেশে করে শুভেচ্ছা বক্তব্য বলেন,বাংলাদেশ দূতাবাস এদেশে থাকা ১লক্ষ ৪০হাজার নারী-পরুষ শ্রমিকের। আপনাদের কেউ কোন সমস্যায় পড়লে আপনারা দালালের মাধ্যমে নয় সরাসরি চলে আসবেন আমাদের কাছে।আমাদেরকে আপনাদের জন্যই বাংলাদেশ সরকার এখানে পাঠিয়েছেন।আপনাদের সুখ ও দূঃখ দেখার জন্য। আপনারা আপনাদের সমস্যা কথা আমাকে বললে আমি এদেশে আইনঅনুাযায়ী সহযোগীতা করব।

পরে উপস্থিতি সবার মাঝে বিমান টিকেট বিতরন করেন আবদূল মোতালেব সরকার এসময় দুতাবাসের অনন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত এক বছর আগে বাংলাদেশে যাওয়ার জন্য প্রায় ৫ হাজার নারী- পরুষ তাদের নাম স্বাক্ষর করেন।এদের মধ্যে প্রায় তিন হাজার ইতিমধ্যে বাংলাদেশে প্রত্যাবর্তন করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রক্তের বন্ধনে আলো ছড়াচ্ছে ‘ব্লাড ডোনার্স ফ্যামিলি

জহিরুল ইসলাম মিলন, টাঙ্গাইল (ধনবাড়ী) প্রতিনিধিঃ- টাঙ্গাইলের ধনবাড়ীতে গতবছর করোনার প্রভাব যখন বেড়ে বাংলাদেশ সরকার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!