নকলা প্রেসক্লাবের নয়া কমিটির জমকালো অভিষেক অনুষ্ঠান

 

রাইসুল ইসলাম কলেজ (শেরপুর প্রতিনিধি): শেরপুর জেলার নকলা প্রেসক্লাবের নতুন কার্যকরী পরিষদ-২০২১ এর জমকালো অভিষেক অনুষ্ঠান দুই ধাপে অনুষ্ঠিত হয়েছে। ২৮ মার্চ রবিবার সন্ধ্যায় নকলা প্রেসক্লাবের উদ্যোগে উপজেলার মুজিব শতবর্ষ (মুক্তমঞ্চ) মাঠে নবনির্বাচিত কমিটির অভিষেক ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে প্রথম ধাপে স্মৃতিচারণ, নবনির্বাচিতদের পরিচিতি পর্ব ও দ্বিতীয় ধাপে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রথম ধাপের অনুষ্ঠানে প্রেসক্লাবের আহবায়ক ও প্রধান নির্বাচন কমিশনার বিশিষ্ট কবি কলামিষ্ট প্রথিতযশা সাংবাদিক তালাত মাহমুদের সভাপতিত্বে ও নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেনের সঞ্চালনায় সন্ধ্যা ৭টায় স্মৃতিচারণ, নবনির্বাচিতদের পরিচিতি পর্ব অনুষ্ঠান শুরু হয় এবং দ্বিতীয় ধাপে নবনির্বাচিত সভাপতি মো. মোশারফ হোসাইনের সভাপতিত্বে ও শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনের সঞ্চালনায় রাত সাড়ে ১১ টা পর্যন্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলে।

অনুষ্ঠানে নতুন কার্যকরী পরিষদের সকলকে অভিনন্দনসহ কমিটির প্রতি শুভকামনা জ্ঞাপন করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান প্রমুখ।

প্রথম ধাপের অনুষ্ঠানের শুরুতে নবনির্বাচিত যুগ্ম সম্পাদক মো. নাসির উদ্দিন পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন। পরে বাঙলার এক সূর্য্য সন্তান (বীর মুক্তিযোদ্ধা)-কে ও অসহায় এক প্রতিবন্ধীকে একটি করে ২টি হুইল চেয়ার প্রদান করা হয়। অস্ট্রেলিয়া প্রবাসী আবু শরীফ কামরুজ্জামানের অর্থায়নে এসকল হুইল চেয়ার প্রদান করা হয়েছে।

এরপরেই শুরু হয় স্মৃতিচারণ ও নবনির্বাচিতদের পরিচিতি পর্ব অনুষ্ঠান। এসময় পর্যায়ক্রমে নবনির্বাচিত সভাপতি মো. মোশারফ হোসাইন, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু ও মো. মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, যুগ্ম সম্পাদক মো. নাসির উদ্দিন ও মো. দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. মাজহারুল ইসলাম লালন, প্রচার প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, কার্যকরী সদস্য তালাত মাহমুদ, আলহাজ্ব মাহবুবর রহমান, আব্দুর রফিক, সীমানুর রহমান সুখন, মো. মোশাররফ হোসেন শ্যামল ও রাইসুল ইসলাম রিফাত; সাধারণ সদস্য মো. মমিনুল ইসলাম সুমন, মো. সুজন মিয়া, মো. সুমন মিয়া, রেজাউল হাসান সাফিত, মো. মোফাজ্জল হোসেন, এম.এফ জামান ফারুক ও এ.কে.এম মমিনুল বাশার বাবু নিজ নিজ পরিচয় তুলে ধরেন।

পরে নবনির্বাচিতদের হাতে রজনীগন্ধা ফুলের স্টিক ও গলায় তাজা ফুলের মালা পড়িয়ে বরন করে নেওয়া হয়। এর পরে নবনির্বাচিতরা আমন্ত্রীত অতিথিদের হাতে রজনীগন্ধা ফুলের স্টিক তুলে দিয়ে অভিষেক অনুষ্ঠানে স্বাগত জানানোর পাশাপাশি তাদের সাথে কুশল বিনিময় করেন।

প্রথম ও দ্বিতীয় ধাপের অনুষ্ঠানের মধ্য বিরতিতে নকলা প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, কবি কলামিষ্ট প্রথিতযশা সাংবাদিক তালাত মাহমুদ, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন ও কণ্ঠ শিল্পী আল মামুনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এর পরে দুই শিশুর দৃষ্টিনন্দন নৃত্যের মধ্য দিয়ে দ্বিতীয় ধাপের অনুষ্ঠান শুরু করা হয়। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিটিভি, এন টিভি, এশিয়ান টিভি, মাই টিভির তালিকাভুক্ত কণ্ঠ শিল্পী আল মামুন, মিতু আশরাফী, হাসনা হেনা ও রিয়াসহ অনেক শিল্পী গান পরিবেশন করেন। এছাড়া এসকল কণ্ঠ শিল্পীদের গানের ফাঁকে ফাঁকে ৫ শিশু নৃত্য শিল্পী একটি করে দৃষ্টি নন্দন নাচ প্রদর্শন করে।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি মজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক আব্দুর রশিদ, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল ও যুগ্ম আহবায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু, থানার ওসি মুশফিকুর রহমান, যুবলীগ নেতা নূরে আলম সিদ্দিকী উৎপল, সমাজ সেবক কামরুজ্জামান গেন্দু, ইয়ুথ রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাকিল মুরাদ, এসএ টিভির জেলা প্রতিনিধি মহিউদ্দিন সুহেল, বাংলা টিভির প্রতিনিধি নাঈম ইসলাম ও নিউজ বাংলাদেশ এর প্রতিনিধি সাংবাদিক শাহরিয়ার শাকিরসহ স্থানীয় সাংবাদিকগন, বিভিন্ন ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন জনপ্রতিনিধি, উপজেলার বিভিন্ন দফতর প্রধান, জেলা, ইউনিয়ন ও পৌর আওয়ামীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ও হাজারো দর্শক শ্রুতা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সিঁদুর খেলা-বির্সজনের মধ্য দিয়ে ৫ দিনব্যপী দুর্গোৎসবের সমাপ্তি

হৃদয় এস সরকার,নরসিংদী: উৎসবের ইতি। মন খারাপের শুরু। বাতাসে বিষাদের সুর। তিথি অনুযায়ী, দেবীর বিদায়ের …

error: Content is protected !!